1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
চূড়ান্ত খবর: ৩১ ডিসেম্বরের আগে মালয়েশিয়ায় প্রবেশ করতে পারবে না প্রবাসীরা -

চূড়ান্ত খবর: ৩১ ডিসেম্বরের আগে মালয়েশিয়ায় প্রবেশ করতে পারবে না প্রবাসীরা

  • আপডেটঃ সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ৬ বার পঠিত

 

মালয়েশিয়ায় ৩১ ডিসেম্বর আগে। নতুন করে কোন বিদেশী কর্মীদের প্রবেশের অনুমতি দিবেনা মালয়েশিয়া। মালয়েশিয়ার বিভিন্ন ধরনের কলকারখানায় বিদেশি শ্রমিকদের চাহিদা থাকলেও চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত করােনা প্রতিরােধে বিধিনিষেধ থাকায় নতুন কোন বিদেশী কর্মীদের প্রবেশের অনুমতি দিবেনা মালয়েশিয়া ।

রবিবার ( ১৯ সেপ্টেম্বর ) দেশটির জাতীয় নিরাপত্তা পরিষদের সাথে সামগ্রিক বিষয়ে আলাপ শেষে এমনটি জানিয়েছেন মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরী এম সারাভাবান । মানবসম্পদ মন্ত্রী বলেন , গৃহকর্মীসহ বিদেশি কর্মী আনার যে কোনাে সিদ্ধান্ত মন্ত্রণালয় , জাতীয় নিরাপত্তা পরিষদ এবং অন্যান্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে আলােচনার পর ঘােষণা করা হবে ।

আমি প্রাইভেট এমপ্লয়মেন্ট এজেন্সিগুলিকে অনুরােধ করছি এবং পরামর্শ দিচ্ছি যেগুলি আমাদের দ্বারা নিবন্ধিত এবং লাইসেন্স দেওয়া হয়েছে আপনারা এমন কোনও বিবৃতি বা বিজ্ঞাপন দিবেন না যাতে সাের্স দেশ থেকে গৃহকর্মীসহ বিদেশী কর্মীদের প্রবেশের বিষয়ে । নিয়ােগকর্তাদের বিভ্রান্ত না করে । তিনি আরাে উল্লেখ করেছেন দেশে গৃহকর্মীদের সংখ্যাগরিষ্ঠ ইন্দোনেশিয়ার , তিনি আরও বলেন ।

যে মন্ত্রণালয় ইন্দোনেশিয়ার গৃহকর্মী নিয়ােগের বিষয়ে সমঝােতা স্মারক ( এমওইউ ) চূড়ান্ত করার জন্য ইন্দোনেশিয়ান সরকারের সাথে আলােচনা শেষ হয়েছে রয়েছে মে ২০১৬ তে । উল্লেখ্য , ২০২১ সালের আগস্ট পর্যন্ত মালয়েশিয়ায় ৯২ হাজার ৪ শত ৮১ জন বিদেশি গৃহকর্মী কর্মরত রয়েছে । এছাড়াও নতুন করে ৩২ হাজার নতুন বিদেশী কর্মীদের চাকরির সুযােগ দেওয়ার ঘােষণা দেওয়া হয় ।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News