1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
এবার তুরস্কের বিবৃতিতে ক্ষেপেছে রাশিয়া -
শিরোনাম
বিমানবন্দরে অতিরিক্ত ভিড়, আরব আমিরাতের ফ্লাইট নিয়ে নাজেহাল কর্তৃপক্ষ আগামী নির্বাচনে ৩০০ আসনে দলীয় প্রার্থী দেবে নূর সবাই পাচ্ছেন মাই ট্রাভল পাস, সবাই মালয়েশিয়াতে প্রবেশ করতে পারবেন! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল পরীমণির ব্যাঙ্গচিত্র, ক্ষেপেছেন ভক্তরা প্লিজ সবাই শেয়ার করে প্রবাসীর লাশটিকে দ্রুত দেশে পাঠাতে সাহায্য করুন চেয়ারম্যানের নির্দেশ ছাড়া চুল কাটা যাবে না, ভোলায় বিজ্ঞপ্তি জারি মালয়েশিয়ায় কারা বৈধ হতে পারবে, কারা পারবেনা/লাল সিল,বৈধ হওয়া সম্পর্কে তথ্য আলহামদুলিল্লাহ্‌! ফের মালয়েশিয়ায় এসে পৌঁছালাম মালয়েশিয়ায় ফিরে যাওয়া প্রবাসীদের কোয়ারেন্টাইন খরচ বহন করবে নিয়োগকর্তা বাংলাদেশকে ১৫ টি ঘোড়া উপহার দিলো ভারত

এবার তুরস্কের বিবৃতিতে ক্ষেপেছে রাশিয়া

  • আপডেটঃ মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
  • ১০ বার পঠিত

 

রাশিয়ার স্টেট ডুমায় ক্রিমিয়ার ফলাফল অস্বীকার করেছে তুরস্ক। আর এতে একই সঙ্গে ক্ষেপেছে ও দুঃখ প্রকাশ করেছে ক্রেমলিন। ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ মঙ্গলবার বলেছেন, আমরা আশা করি তুরস্ক ক্রিমিয়ায় তার অবস্থান পরিবর্তন করবে। রাশিয়াভিত্তিক সংবাদ সংস্থা তাস এ খবর দিয়েছে।

তুরস্ককে উদ্দেশ্যে করে পেসকভ বলেন, আমরা এই ধরনের বিবৃতি গ্রহণ করি না (ক্রিমিয়ার নির্বাচনের স্বীকৃতি না দেওয়া সম্পর্কে) এবং তুর্কি সহকর্মীদের কাছে এটা আমরা খোলাখুলিভাবেই বলছি। তিনি বলেন, ক্রিমিয়ার সমস্যা এমন একটি বিষয়, যার উপর আমাদের অবস্থান নাটকীয়ভাবে ভিন্ন। আমরা তুরস্কের ওই অবস্থানের জন্য আমরা দুঃখ প্রকাশ করছি।

আমরা আশা করি তুরস্ক সময়ের সাথে সাথে রাজনৈতিক ইচ্ছাশক্তি দেখাবে ও তাদের অবস্থান পরিবর্তন করবে। তুরস্কের উচিত বাস্তবতা স্বীকার করে নেওয়া এবং সত্য উপলব্ধি করা। পেসকভ জোর দিয়ে বলেন, রাশিয়ার অংশীদার ও যেসব অঞ্চলে রাশিয়ার উপস্থিতি নিয়ে মতবিরোধ রয়েছে, সেসব বিষয়ে তুরস্কের নাক গলানো উচিত না।

দ্বিপাক্ষিক সম্পর্ক ও আঞ্চলিক ইস্যুতে সহযোগিতা এবং সামগ্রিক উন্নয়নে তুরস্কের বাধা হওয়া উচিত নয়। পেসকভ বলেন, তুরস্কের উচিক রাশিয়ার সঙ্গে সুসম্পর্ক ও সহযোগিতা অব্যাহত রাখা। এটি তুরস্কের স্বার্থের ব্যাপারে যেমন সত্য তেমনি রাশিয়ার ব্যাপারেও। তিনি আরো বলেন, দুদেশের মতবিরোধের জায়গাগুলোতে আমরা পরস্পর সুসম্পর্ক বজায় রেখে কাজ চালিয়ে যাব। এ ব্যাপারে রাশিয়ার অবস্থান ব্যাখা করা হবে এবং তুরস্ক আমাদের কাছাকাছি আসতে সক্ষম হবে বলে আমরা বিশ্বাস করি।

তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তানজু বিলগিচ এক বিবৃতিতে জানান, ১৭-১৯ সেপ্টেম্বর স্টেট ডুমার নির্বাচনের আইনগত বৈধতা নেই। এর পরই রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপত্র মারিয়া জাখারোভা মঙ্গলবার ইউটিউবে লাইভ বক্তৃতায় বলেন, মস্কো আঙ্কারার বক্তব্যের প্রতি গভীর মনোযোগ দেবে।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News