1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
ওমানে মাছ ধরার অপরাধে ১‌২ বাংলাদেশি গ্রেপ্তার -
শিরোনাম
বিমানবন্দরে অতিরিক্ত ভিড়, আরব আমিরাতের ফ্লাইট নিয়ে নাজেহাল কর্তৃপক্ষ আগামী নির্বাচনে ৩০০ আসনে দলীয় প্রার্থী দেবে নূর সবাই পাচ্ছেন মাই ট্রাভল পাস, সবাই মালয়েশিয়াতে প্রবেশ করতে পারবেন! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল পরীমণির ব্যাঙ্গচিত্র, ক্ষেপেছেন ভক্তরা প্লিজ সবাই শেয়ার করে প্রবাসীর লাশটিকে দ্রুত দেশে পাঠাতে সাহায্য করুন চেয়ারম্যানের নির্দেশ ছাড়া চুল কাটা যাবে না, ভোলায় বিজ্ঞপ্তি জারি মালয়েশিয়ায় কারা বৈধ হতে পারবে, কারা পারবেনা/লাল সিল,বৈধ হওয়া সম্পর্কে তথ্য আলহামদুলিল্লাহ্‌! ফের মালয়েশিয়ায় এসে পৌঁছালাম মালয়েশিয়ায় ফিরে যাওয়া প্রবাসীদের কোয়ারেন্টাইন খরচ বহন করবে নিয়োগকর্তা বাংলাদেশকে ১৫ টি ঘোড়া উপহার দিলো ভারত

ওমানে মাছ ধরার অপরাধে ১‌২ বাংলাদেশি গ্রেপ্তার

  • আপডেটঃ মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
  • ৭ বার পঠিত

 

মধ্যপ্রাচ্যের দেশ ওমানে অ’বৈধভাবে মাছ ধরার অভি’যোগে ১‌২ প্রবাসীকে গ্রে’প্তার করেছে দেশটির আইন শৃঙ্খলা র’ক্ষাকারী বাহিনী। আজ সোমবার দেশটির আল ওয়াস্তা প্রদেশের দুকুম অঞ্চল থেকে তাদেরকে গ্রে’ফতার করা হয়। এক বিবৃ’তিতে মন্ত্রণালয় জানিয়েছে, অ’বৈধভাবে মাছ ধরার অপরা’ধে তাদেরকে গ্রে’ফতার করে অত্র অঞ্চলের মৎস্য অধিদপ্তর।

এ সময় গ্রে’ফতার কৃতদের কাছ থেকে লাইসেন্সবিহী’ন চারটি নৌকাও জ’ব্দ করা হয়। ওমানের আইন ল’ঙ্ঘনকরে মাছ ধরার অপ’রাধে গ্রে’ফতার কৃত প্রবাসীদের বি’রু’দ্ধে আইনি ব্যবস্থা নিয়েছে মন্ত্রণালয়। এই ১২ প্রবাসী কোন দেশের নাগরিক তা জানায়নি পুলিশ। তবে স্থানীয় প্রবাসীদের সূত্রে জানাগেছে, এরা সবাই বাংলাদেশী নাগরিক।

উল্লেখ্য: মধ্যপ্রাচ্যের এই দেশটিতে শুধুমাত্র ওমানি নাগরিক ব্যতীত অন্যদেশের নাগরিকদের মাছ ধরা নি’ষিদ্ধ। তবে খোজ নিয়ে জানাগেছে, দেশটির মাসিরাহ এবং দুকুম সহ বিভিন্ন প্রদেশে পাকিস্তানি, ভারতীয় এবং বাংলাদেশী উল্লেখ সংখ্যক প্রবাসী এই পেশায় কর্মরত রয়েছেন। সাগরে মাছ ধরতে যেয়ে প্রতি বছর অনেক মৃ’ত্যুর ও খবর পাওয়া যায়।

কিন্তু প্রবাসীরা অ’বৈধভাবে এই পেশায় কাজ করার কারণে তাদের কোনো ক্ষ’তিপূরণ আদায় করতে পারেন না। অনেক সময় তাদের মৃ’তদেহ দেশের আনার ক্ষেত্রেও জটি’লতা তৈরি হয়। এমতাবস্থায় এই সেক্টরে কর্মরত প্রবাসীদের বৈ’ধতার ব্যাপারে দূতাবাসের উদ্যোগ নেওয়া প্রয়োজন বলে মনে করছেন অভিবাসন বিশেষজ্ঞরা।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News