1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
২৮ তারিখ থেকে মালয়েশিয়ায় যাওয়া আসা করতে পারবে সকল প্রবাসীরা -

২৮ তারিখ থেকে মালয়েশিয়ায় যাওয়া আসা করতে পারবে সকল প্রবাসীরা

  • আপডেটঃ মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
  • ১৬ বার পঠিত

২৮ তারিখ থেকে মালয়েশিয়ায় রিটার্ন টিকেটে বাংলাদেশ থেকে আসা যাবে। এমনকি দেশে আটকে পড়া বাংলাদেশীরাও আসতে পারবেন।

 

আরও পড়ুন: মালয়েশিয়ায় বিয়েবিচ্ছেদের হিড়িক

করোনাভাইরাস মহামারির মতো মালয়েশিয়া ছড়িয়ে পড়ছে বিয়েবিচ্ছেদের প্রবণতা। দেশটিতে গত বছর কোভিড-১৯ মহামারি প্রাদুর্ভাব শুরুর পর থেকে দেশব্যাপী প্রায় ৭৮ হাজার দম্পতির বিয়েবিচ্ছেদ রেকর্ড করা হয়েছে।সম্প্রতি মালয়েশিয়ার প্রধানমন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকোব দেশটির দেওয়ান রাকায়াতে উত্থাপিত এক প্রশ্নের লিখিত উত্তরে এসব কথা বলেন।

তিনি বলেন, গত বছর থেকেই গোটা বিশ্বকে নানান রকম সংকটের মুখে ঠেলে দিয়েছে মহামারি করোনাভাইরাস। বিধিনিষেধে থমকে যাওয়া পৃথিবীতে প্রভাব পড়েছে ব্যক্তি সম্পর্কের ক্ষেত্রেও। বেড়েছে বিয়েবিচ্ছেদ ও ভাঙনের সংখ্যাও। মালয়েশিয়ায়ও এর ব্যতিক্রম নয়। দেশটিতে গত মার্চ থেকে প্রায় ৭৮ হাজার দম্পত্তির বিয়েবিচ্ছেদে ঘটনা ঘটেছে। যার মধ্যে এখন পর্যন্ত ৬৬ হাজার ৪৪০ জন মুসলিম দম্পতি এবং ১০ হাজার ৩৪৬ জন অমুসলিম দম্পতি রয়েছে।

এদের বেশিরভাগই অর্থনৈতিক ও মানসিক চাপের কারণে এবং সংসারে অশান্তির কারণেও ভাঙন ধরেছে অনেক সংসারে। বিয়েবিচ্ছদের তালিকায় দেশটির সেলাঙ্গর রাজ্য, জোহর প্রদেশ, কেদাহ, কেলান্তান, পেরাক, কুয়ালালামপুরসহ বেশ কিছু অঞ্চলে সর্বোচ্চ বিবাহ বিচ্ছেদের রেকর্ড করা হয়েছে। আরও পড়ুন: রাশিয়ায় বিশ্ববিদ্যালয়ে বন্দুক হামলা, নিহত ৫ সময় সংবাদের প্রতিবেদকের সঙ্গে আলাপকালে অনেকেই বলছেন, করোনাভাইরাসের সংক্রমণকালে সবাইকে ঘরে থাকতে হয়েছে। কোভিড-১৯ মুক্ত থাকতে বিশ্বজুড়ে মানুষ ঘরে থাকতে চেষ্টাও করছে।

বাইরের করোনাবন্দি পৃথিবী থেকে ঘরে নিরাপদে থেকে পরিবর্তন হচ্ছে সম্পর্কের অনুষঙ্গগুলো। কখনো মানসিক চাপের কারণে খিটখিটে মেজাজ আর সহনশীলতা কমে যাওয়ায় পারিবারিক দ্বন্দ্ব–সংঘাত বাড়ছে, আবার কখনো সম্পর্ক আরও দৃঢ় হচ্ছে। আগেকার ফাটল ধরা সম্পর্কগুলো ঝালাই হচ্ছে কখনো কখনো। আবার অনেকে দীর্ঘ সময় আলাদা থাকার কারণে একে অন্যের সঙ্গে দূরত্বও বেড়ে যায়। যা পরবর্তীতে যৌন সম্পর্কেও প্রভাব ফেলে। এতেও বাড়ছে বিচ্ছেদের ঘটনা।

অনেকে বলছেন, অধিক সময় ধরে দীর্ঘদিন ঘরে বন্দি জীবন কাটাতে গিয়ে অনেকেই পারিবারিক কলহে জড়িয়েছেন আবার কারও ভাঙা সম্পর্ক জোড়া লেগেছে। এদিকে গবেষকেরা বলছেন, বাধ্যতামূলক নৈকট্যের কারণে মানুষের মধ্যে মানসিক চাপ ও উত্তেজনা বেড়ে গিয়েছে। তাই কোভিড-১৯ সংকটের পরে বিয়েবিচ্ছেদ বৃদ্ধির একমাত্র কারণ হবে বাধ্যতামূলক ঘরবন্দী জীবন। আবার এমনও হতে পারে, মানুষ মৃত্যুকে খুব কাছ থেকে দেখছে বলেই একা থেকে তাদের জীবনে ইতিবাচক পরিবর্তন আনতে চাইছে।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News