1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
প্রতিটা প্রবাসী তার কাঙ্খিত লক্ষ্য নিয়ে প্রবাসে আসে। কিন্তু... -
শিরোনাম

প্রতিটা প্রবাসী তার কাঙ্খিত লক্ষ্য নিয়ে প্রবাসে আসে। কিন্তু…

  • আপডেটঃ বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • ২ বার পঠিত

প্রতিটা প্রবাসী তার কাঙ্খিত লক্ষ্য নিয়ে প্রবাসে আসে। কিন্তু মহামারীর কারণে যে সব কিছু এই ভাবে পাল্টে যাবে কে বা জানতো!! মহামারী কালিন সময়ে দেশে আটকে পড়া প্রবাসীদের কথা বলতেছি-!! যাদের আকামার মেয়াদ শেষ হয়ে গেছে।

কোম্পানি বা কফিলের গাফলতির এবং মেলাফ বন্ধের ইস্যু ইত্যাদির কারণে আর আকামা নবায়ন করতে সক্ষম হয়নি অনলাইনে কুয়েত সরকার অনুমতি দেওয়া স্বত্বেও। যার কারনে মনে কষ্ট নিয়ে অভাবের মধ্যে দিয়ে দিন পার করছে হাজারো প্রবাসী। যা কষ্ট সাধ্য এবং ভাষায় প্রকাশ করার মতন না !! এখানে প্রবাসী কর্মীদের দোষ কোথায়!!

 

যেখানে মহামারীর কারণে তাদের আকামার মেয়াদ শেষ হয়ে গেছে এবং কুয়েত প্রবেশে বিড়ম্বনায়!! কুয়েতে অনেকের ব্যবসা প্রতিষ্ঠান, দোকান পাট, চাকরি, কোম্পানির থেকে পাওনা দাওনা রয়ে’গেছে। একদিকে আকামার মেয়াদ হারিয়ে ফেলা অন্যদিকে কর্মক্ষেত্রের চিন্তার কারণে মানুষিক ভাবে অনেকেই অসুস্থ হয়ে পরছে। যে প্রবাসী আগে একাই পুরা ফ্যামিলির হাল ধরতো আজকে তার দু’মুটো ভাত খেতে কষ্ট হচ্ছে আর পরিবারের হাল ধরা তো দূরের কথা ।

এমতা অবস্থায় – আকামার মেয়াদ হারিয়ে দেশে অবস্থানরত সকল কুয়েত প্রবাসীদের কুয়েতে ফিরিয়ে আনতে Bangladesh Embassy, Kuwait এ নিযুক্ত মহা’মান্যবর রাষ্ট্রদূত জনাব মেজর জেনারেল আশিকুজ্জামান স্যারের কাছে বিনীত অনুরোধ করছি এ ব্যপারে যেনো দ্রুত পদক্ষেপ গ্রহন করে বাংলাদেশ পররাষ্ট্রমন্ত্রণালয় এবং কুয়েতের জনশক্তি মন্ত্রণালয়ের সাথে আলোচনার মাধ্যমে একটা সমাধান বের করবেন, আশবাদী।

হোক সেটা- ভিসা রি-ইস্যু বা পুনরায় আকামা নবায়নের সুযোগ কিংবা যে ‘যে’ কোম্পানি ছিলো সেখান থেকে নতুন ভিসা প্রদান করে প্রবাসী কর্মীদের কুয়েতে ফিরিয়ে নিয়ে আসা। আমরা সবাই আপনাদের দিকে চেয়ে আছি, ইনশাআল্লাহ আশা করি যদি মহামান্য রাষ্ট্রদূত মহাদয় এই ব্যাপারে একটু খেয়াল করেন হয়তো হাজারো প্রবাসীর মুখে ফিরে আসবে সুখের মহা প্রাণ।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News