1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
মাইট্রাভেলপাসের শর্ত সাপেক্ষে 5 দেশের নাগরিকদের প্রবেশের অনুমতি -

মাইট্রাভেলপাসের শর্ত সাপেক্ষে 5 দেশের নাগরিকদের প্রবেশের অনুমতি

  • আপডেটঃ বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৪ বার পঠিত

 

PUTRAJAYA: ভারতীয়, শ্রীলঙ্কা, পাকিস্তান, বাংলাদেশ ও নেপাল এখন দেশে প্রবেশ করতে পারে কাজ করতে, তবে অভিবাসন বিভাগের পরিকল্পিত শর্তাবলী অনুসরণ করতে হবে ।। এর মহাপরিচালক দাতুক খায়রুল ডিজাইমি দাউদ বলেন, যদিও পান্ডেমিক ম্যানেজমেন্টের বিশেষ কমিটি সংশ্লিষ্ট পাঁচটি দেশের নাগরিকদের পুনঃপ্রবেশের অনুমতি দিতে সম্মত হয়েছে, তবে মাইট্রাভেলপাসে থাকা শর্ত মেনে চলতে হয়েছে।।

” মাইট্রাভেলপাসে প্রয়োজনীয়তা অনুযায়ী তাদের প্রবেশ অবশিষ্ট থাকে। যতক্ষন না তারা সব শর্ত মেনে চলবে ততক্ষন তারা মালয়েশিয়াতে কাজ করতে পারবে,” তিনি আজ বিএইচ কে বললেন ।। এর আগে গণমাধ্যম জানিয়েছে যে পাঁচটি দেশ থেকে ভ্রমণকারীদের প্রবেশের অতিরিক্ত নিষেধাজ্ঞা শেষ করার সিদ্ধান্ত অবিলম্বে 20 সেপ্টেম্বর অভিবাসন মহাপরিচালকের নোটিশ চিঠিতে কার্যকর করা হয়।।

প্রাসঙ্গিক চিঠি অনুযায়ী, স্থায়ী বাসিন্দা (পিআর) বিভাগ, দীর্ঘমেয়াদী পাস হোল্ডার, ব্যবসায়িক পরিদর্শক ও বিনিয়োগকারীদের লক্ষ্য করে সংশ্লিষ্ট নাগরিকদের অন্তর্ভুক্তি সতর্কভাবে সম্পন্ন করা উচিত।। তিনি বলেন, বিদেশী দর্শকদের প্রবেশের অনুমতি দেয়া হবে মালয়েশিয়ায় আগমনের উপর স্ক্রিনিং পরীক্ষা পদ্ধতি এবং স্বাস্থ্য মন্ত্রণালয় (কেকেএম) কর্তৃক নির্ধারিত কোভিড-19 এর নতুন বৈচিত্র্য বিস্তার রোধে দেশটি।।

বিদেশীদের মধ্যে যারা মাইট্রাভেলপাসে আবেদন করতে পারেন তাদের মধ্যে পিআর স্ট্যাটাস, যারা বিদেশী গৃহ সহকারী (পিআরএ) এবং অস্থায়ী কাজের পরিদর্শন পাস (পিএলকেএস) বিভাগের জন্য নিয়োগকর্তার মাধ্যমে প্রবেশের জন্য আবেদন করেন।। এদিকে মাইট্রাভেলপাসের অফিসিয়াল সাইটের মাধ্যমে, দেশে প্রবেশের অনুমতি পাওয়ার আগেই নিয়োগকর্তা ও বিদেশীদের বিভিন্ন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হয় ।।

কিছু নিয়োগকর্তাকে অগ্রিম আবেদন করতে হবে একটি অফিসিয়াল আবেদন পত্র, বিদেশী শ্রমিক পাসপোর্ট এর সামনে ও পিছনের পৃষ্ঠা এবং অস্থায়ী চাকরির জন্য সাম্প্রতিক ভিজিট পাস সংযুক্ত করে।। বিদেশী শ্রমিকদের জন্য, তাদের প্রস্থানের অন্তত তিন দিন আগে তাদের নিজ দেশে কোভিড-19 স্বাস্থ্য স্ক্রিনিং করতে হবে এবং ওষুধ নিশ্চিত নেতিবাচক এবং মাইসেজাহেরা অ্যাপ ডাউনলোড করতে হবে।।

মালয়েশিয়ায় তাদের প্রবেশ শুধুমাত্র কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দর (KLIA), KLIA2, Bayan Lepas আন্তর্জাতিক বিমানবন্দর এবং সুলতান ইসমাইল আন্তর্জাতিক বিমানবন্দর, সেনাই, জোহর মাধ্যমে।। এই বিদেশী শ্রমিকদেরও একটি অস্থায়ী কর্মসংস্থান ভিসা সংযুক্ত করা প্রয়োজন যা এখনও একটি পুনঃ | প্রবেশ ভিসা বা একটি অস্থায়ী ভিসা ছাড়াই বৈধ আছে । সকল বিদেশী জাতীয়দের প্রবেশের আগে ভিসা পেতে হবে।। দেশে প্রবেশের আগে তাদের অবশ্যই মালয়েশিয়ার দূতাবাস, কনস্যুলেট বা হাইকমিশন থেকে রেফারেন্স (ভিটিআর) ছাড়া ভিসা পেতে হবে।।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News