1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
ওমানে ঘূর্ণিঝড়, খোঁজ পাওয়া যাচ্ছেনা বাংলাদেশি শরিফুলের -

ওমানে ঘূর্ণিঝড়, খোঁজ পাওয়া যাচ্ছেনা বাংলাদেশি শরিফুলের

  • আপডেটঃ সোমবার, ৪ অক্টোবর, ২০২১
  • ৫৯ বার পঠিত

 

ঘূর্ণিঝড় শাহিনের প্রভাবে ইতিমধ্যেই ওমানে প্রবাসী সহ বেশ কয়েকজনের মৃ’ত্যুর খবর পাওয়া গেছে। সেইসাথে নি’খোঁজ রয়েছেন অনেকেই। হতাহতের সংখ্যাও শতাধিক। গতকাল দেশটির খাবুরা অঞ্চল থেকে মোঃ শরিফুল ইসলাম নামে এক বাংলাদেশী প্রবাসীকে পাওয়া যাচ্ছেনা। প্রবাস টাইমের মাধ্যমে তার সন্ধান চেয়েছেন শরিফুলের পরিবার।

যদি কেউ তাকে চিনে থাকেন, তাহলে আমাদের +৯৬৮ ৭১ ৯২ ৭৩ ৯৮ এই নাম্বারের হোয়াটসঅ্যাপে যোগাযোগ করতে অনুরো’ধ জানানো হয়েছে। সেইসাথে অনেক স্থানে বিদ্যুৎ না থাকায় অনেকের মোবাইলে চার্জ নেই। মোবাইল বন্ধ থাকায় অনেকেরই পরিবার চি’ন্তায় রয়েছেন।

সেক্ষেত্রে পরিচিত কারো মাধ্যমে পরিবারের সাথে অন্ত’ত দিনে এক বার হলেও যোগাযোগ রাখার চেষ্টা করবেন। ঝুঁ’কিপূর্ণ এলাকায় যারা বসবাস করেন, তারা ওমান সরকার নির্ধারিত আশ্রয়কেন্দ্রে থাকতে পারেন। বিশেষকরে পাহাড়ি ঢালুতে এবং উপকূল অঞ্চলে যাদের বসবাস, তারা অবশ্যই আশ্রয়কেন্দ্রে থাকবেন। পাওয়ার ব্যাংকে ফুল চার্জ দিয়ে রাখবেন এবং অতি প্রয়োজন ব্যতীত মোবাইলের চার্জ নষ্ট করবেননা।

সব সময় ওমান সরকারের দেওয়া তথ্য ফলো করবেন এবং কোনো ধরনের গু’জবে কান দেওয়া যাবেনা। গত ২ দিনে যদি কারো খোজ না পাওয়া যায়, তাহলে জরুরী নাম্বার ৯৯৯৯ এ কল করে জানানোর জন্য অনু’রোধ করা হইলো। এই বিপদের সময় একে অ’পরের পাশে সাহায্যের হাত বাড়াই। মনে রাখবেন, এটি একটি জাতীয় দুর্যোগ। এই দুর্যোগ একা সরকারের পক্ষে সামা’ল দেওয়া সম্ভব না। পরিস্থিতি স্বাভাবিক করতে সকলের অবস্থান থেকে সচে’তন নাগরিকের ভূমিকা পালন করতে হবে।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News