1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
মালয়েশিয়ায় এখন অন্যদের আইকন বাংলাদেশী সানা -
শিরোনাম
পরীমণির মত শাহরুখের বাড়িতেও এই মুহূর্তে চলছে তল্লাশি ব্রেকিং: মালয়েশিয়ায় অভিবাসন বিভাগের অভিযান, ১৭২ বাংলাদেশি গ্রেফতার অনেক প্রবাসী পাসপোর্ট নিয়ে অবহেলা করেন। অথচ এই পাসপোর্ট ছাড়া তার…. হাত জোর করে কি বলছেন সানি লিওন? তুমি আমার এমন একটি অংশ স্পর্শ করেছো যা এখন পর্যন্ত আর কেউ পারেনি : প্রভা দীপিকা এমনভাবে অনুরোধ করেছিলো না করতে পারিনি: তাহসান স্বামীর সঙ্গে পরকীয়া, তরুণীকে প্রকাশ্যে জুতাপেটা স্ত্রীর অবশেষে মণ্ডপে পবিত্র কোরআন রাখা ব্যক্তির নাম পরিচয় জানা গেল সৌদি আরবে পৌঁছার ২ ঘণ্টা পরেই সাইদুর রহমানের মৃ’ত্যু সৌদির জেদ্দায় অবস্থানরত প্রবাসীদের জন্য জরুরী খবর

মালয়েশিয়ায় এখন অন্যদের আইকন বাংলাদেশী সানা

  • আপডেটঃ সোমবার, ৪ অক্টোবর, ২০২১
  • ৪৮ বার পঠিত

 

দক্ষিণ এশিয়ার ইউরোপ খ্যাত মালয়েশিয়া এখন বাংলাদেশীদের জন্য অপার সম্ভাবনার শ্রম ও ব্যবসার বৃহত্তর বাজার। পাশাপাশি সব ধরনের ব্যবসার আদর্শ স্থান কুয়ালালামপুর। মালয়েশিয়া বলতে বুঝায় লাখ লাখ শ্রমিক কর্মচারী ও নিয়োগকর্তাদের কর্মসংস্থানের নির্ভরযোগ্য মিলন মেলা। শ্রম বিক্রির বৃহত্তর বাজার হলেও এখানে ব্যবসার রয়েছে নিরাপদ উর্বর ক্ষেত্র। ব্যবসা করে রাতারাতি বিলিয়নিয়ার হওয়ার সংখ্যাও কম নয়।

সব সুযোগ সুবিধা থাকলেও অসুবিধা ও প্রতিবন্ধকতাও আছে। তবে সব প্রতিকূলতা জয় করে বাংলাদেশের পুরান ঢাকার মেয়ে সানা বিনতে রহমান সফলতার সাথে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন স্বপ্নপুরী মালয়েশিয়াতে। সমাজের সব প্রতিবন্ধকতা উপেক্ষা করে একজন সফল নারী উদ্যোক্তা হিসেবে নিজের তৈরী ভেষজ উপাদানে প্রস্তুতকৃত স্কিনকেয়ার সামগ্রী নিয়ে কাজ তার। এসব পণ্যের মাধ্যমে মালয়েশিয়ানদের কাছে জনপ্রিয় হয়েছেন এই বাঙালি নারী।

সানা বিউটি ইমপ্যাক্স ইন্টারন্যাশনাল নামে একটি প্রতিষ্ঠানসহ একাধিক প্রতিষ্ঠান। ত্বকের যত্নের জন্য নিজের তৈরী ভেষজগুণ সমৃদ্ধ প্রোডাক্ট সফলতা এনে দিয়েছে সানার জীবনে। বাবা-মায়ের একমাত্র সন্তান সানা বিনতে রহমান। জন্মস্থান রাজধানীর পুরান ঢাকায়। শৈশব-কৈশোর পরিবারের সাথে ঢাকাতেই কেটেছে তার। ২০০৬ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন বিক্রমপুরের মালোশিয়া প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী এস এম নিপুর সাথে।

বিয়ের পর প্রবাসী স্বামীর সাথে মালয়েশিয়ায় পাড়ি জমান এই নারী উদ্যোক্তা ও সফল ব্যবসায়ী। মালয়েশিয়াতে সানা বিনতে রহমান ইউনিভার্সিটি টেকনোলজি অব মালয়েশিয়া (ইউটিএম) থেকে ২০১১ সালে ফ্যাশন বিএসসি ফ্যাশন ডিজাইনিংয়ের ওপর তিন বছর মেয়াদী ডিপ্লোমা শেষ করেন। এরপর ২০১৪ সালে বোট্যানিকাল অর্গানিক স্কিনকেয়ার কনসালটেন্সির ওপর দুই বছর মেয়াদী আরো একটি ডিপ্লোমা সফলতার সাথে সম্পন্ন করেন। সানা বিনতে রহমান বিয়ের পর ২০০৬ সাল থেকে ব্যবসায়ী স্বামী নিপুর সাথে প্রায় ১৫ বছর যাবত মালয়েশিয়াতে অবস্থান করছেন।

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর শহরে সানা-নিপু দম্পতির বর্তমান নিবাস। স্বামী ও তিন সন্তান নিয়ে পরিবারের পাশাপাশি সানা নিজেকে প্রতিষ্ঠিত করেছেন একজন সফল ব্যবসায়ী হিসেবে। বোট্যানিকাল অর্গানিক স্কিনকেয়ার কনসালটেন্সির ওপর নিজের করা ডিপ্লোমা কাজে লাগিয়ে কাজ করছেন ভেষজ উপদানে তৈরী স্কিনকেয়ার পণ্য নিয়ে। সানার তৈরী পণ্যের গুণগত মানের কারণে খুবই অল্প সময়ের মধ্যে নিয়ে এসেছে ব্যপক সফলতা। সানা বিউটির প্রোডাক্ট মালয়েশিয়ার পাশাপাশি বাংলাদেশও বাজারজাত করা হচ্ছে। সানার এই ব্যতিক্রমধর্মী উদ্যেগ নিয়ে প্রবাসের নানা জটিলতা চ্যালেঞ্জ করে যেভাবে সফলতার স্বর্ণশিখরে পৌঁছেছেন এই সফলতা দেশের মধ্যে ও মালয়েশিয়ায় প্রাসীদের কাছে সানা অনুকরণীয় আদর্শ হতে পারেন।

প্রাতিষ্ঠানিক শিক্ষা ও প্রশিক্ষণ নিয়ে গত চার বছর ধরে ভেষজ উপাদান দিয়ে নিজেই তৈরি করছেন ত্বকের জন্য বিভিন্ন সামগ্রী। তার তৈরী সামগ্রীগুলো হলো উপটান, বডি স্ক্র্যাব, বডি মাস্ক, হেয়ার পেক, টনিক, ক্রিম, সিরামসহ বিভিন্ন ধরনের স্কিন প্রোডাক্ট। সানা বিউটি সম্পর্কে জানতে চাইলে সানা বিনতে রহমান বলেন, ‘আমি নিজেই বিভিন্ন ভেষজ উপাদান দিয়ে এই স্কিন কেয়ার প্রোডাক্টগুলো তৈরি করে থাকি। এগুলো আমাদের ত্বকের জন্য অনেক উপকারী। আমার তৈরি স্কিনের পণ্যগুলো ইতোমধ্যেই মালয়েশিয়াতে জনপ্রিয় হয়ে উঠেছে। মালয়েশিয়ার বিভিন্ন জায়গা থেকে অর্ডার আসে। এ ছাড়াও আমি আমার ফেসবুক পেজের মাধ্যমে অনেককেই স্কিন অ্যাডভাইস দিয়ে থাকি।

আমি চাই, আমার প্রোডাক্টগুলো বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে দিতে। এখন সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। প্রবাসী বাংলাদেশীদের কাছে সানার স্কিন কেয়ার প্রোডাক্টগুলো ইতিমধ্যে বেশ জনপ্রিয়তা কুড়িয়েছে। অনেক প্রবাসী বাংলাদেশী তার প্রস্তুতকৃত সামগ্রী ব্যবহার করে উপকৃত হয়েছেন। মালয়েশিয়ার বিভিন্ন শহর থেকে প্রোডাক্ট অর্ডার পেয়ে থাকেন সানা। প্রোডাক্ট বিক্রির পাশাপাশি সানা তার ফেসবুক পেজের মাধ্যমে বিভিন্ন ধরনের ত্বকের যত্নের পরমার্শ দিয়ে থাকেন বিনামূল্যে। যারা মালয়েশিয়ায় বিভিন্ন ধরনের ব্যবসা করতে চান বা দেশটিতে বিনিয়োগ করতে চান তাদের জন্য দেশটির সরকার নানা রকম প্রনোদনা দেয়ার ঘোষণা দিয়েছে।

ইতিমধ্যে ‘মালয়েশিয়া মাই সেকেন্ড হোম ভিসায়’ ব্যাপক পরিবর্তন এনে দেশটিতে স্থায়ীভাবে ব্যবসা ও বসবাস করার জন্য শর্ত শিথিল করে বিভিন্ন সুবিধা দিচ্ছে। করোনা মহামারীর কারণে মালয়েশিয়ার অর্থনীতি মারাত্মকভাবে ধস নেমেছে। তাই এই অর্থনীতি পুনরুদ্ধারে সরকার মরিয়া হয়ে সব সেক্টরে বিদেশী নিয়োগের পাশাপাশি ব্যবসায়ীদের আকর্ষণীয় সুযোগ সুবিধা দিতে চূড়ান্তভাবে সম্মত হয়েছে। দেশটির সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা এ কথা জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News