1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
মালয়েশিয়ায় ভিসা আবেদনে ওয়ান-স্টপ সেন্টার স্থাপনের প্রস্তাব -

মালয়েশিয়ায় ভিসা আবেদনে ওয়ান-স্টপ সেন্টার স্থাপনের প্রস্তাব

  • আপডেটঃ সোমবার, ৪ অক্টোবর, ২০২১
  • ১৬ বার পঠিত

 

মালয়েশিয়ায় বিদেশি কর্মীদের ভি’সা আবেদনে ওয়ান-স্টপ সেন্টার স্থাপনের প্র’স্তাব দিয়েছে নিয়ো’গ কর্তাদের সংগঠন মালয়েশিয়ান এমপ্লয়ার্স ফেডারেশন (এমইএফ)। বিদেশি কর্মীদের অস্থায়ী কর্মসংস্থান ভিজিট পাসের (পিএলকেএস) জন্য নিয়ো’গকারীদের আবেদন যাতে সহজতর হয় এ জন্য এ প্র’স্তাব করা হয়েছে।

আজ (রোববার) এমইএফের সভাপতি সৈয়দ হুসেইন সৈয়দ হুসমান এক বিবৃ’তিতে বলেন, ওয়ান-স্টপ সেন্টার নিয়োগকারীদের সার্টিফিকেট অব কমপ্লিশন অ্যান্ড কমপ্লায়েন্স (সিসিসি), সার্টিফিকেট অব অ্যাকোমেডেশন (সিএ) এবং পিএলকেএস-এর জন্য আবেদন করতে সহায়তা করবে এবং সংশ্লিষ্ট সংস্থার আবেদন এবং অনুমো’দন প্রক্রিয়াকেও ত্বরান্বিত করবে বলেও তিনি যোগ করেন।

এ ছাড়া অভিবা’সন বিভাগ থেকে পিএলকেএস নিয়োগ বা নবায়নের পূর্বে নিয়োগদাতাদের শ্রম বিভাগ থেকে সিএ পাওয়ার প্রস্তা’বটি অবাস্তব বলে উল্লেখ করে সৈয়দ হুসেইন বলেন, এটি অর্থনৈতিক পুনরু’দ্ধারের জন্য সরকারি প্রচেষ্টাকে বা’ধাগ্র’স্ত করতে পারে। এদিকে শ্রমিকদের আবাসন অনুমোদন সং’ক্রা’ন্ত বিষয়ে স্থানীয় কর্তৃপক্ষ, শ্রম বিভাগ এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মধ্যে সমন্বয়ের অভাব রয়েছে।

এর ফলে স্থানীয় কর্তৃপক্ষের কাছ থেকে সিসিসি এবং শ্রম বিভাগ থেকে সিএ পেতে নিয়োগকারীদের অসুবিধা হচ্ছে। সৈয়দ হুসেইন বলেন, এমইএফ-এর দৃ’ষ্টিভ’ঙ্গি ছিল যে, কোম্পানির দ্বারা কর্মীদের ন্যূনতম মানসম্মত আবা’সন ও সুযোগ -সুবিধা আ’ইন ১৯৯০ (আইন ৪৪৬) মেনে চলার পিএলকেস অনুমোদন এবং নিয়োগকারীদের ব্যবসা করতে নি’ষেধ বা সীমাব’দ্ধ করার পরিবর্তে অভিবাসন বিভাগ, শ্রম বিভাগ এবং অন্যান্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ভূমিকা সহজ হওয়া উচিত।

তিনি আরও বলেন, কো’ভি’ড -১’৯ এর সময় আইনের ৪৪৬ ধারা প্রয়ো’গ করা হয়েছিল। তখন বেশিরভাগ নিয়োগকর্তাকে নতুন আইনের অধীনে অনেক চ্যা’লেঞ্জের মুখোমুখি হতে হয়েছিল।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News