1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
একই পরিবারের ৩ জন প্রবাসী বাংলাদেশি নিহত -

একই পরিবারের ৩ জন প্রবাসী বাংলাদেশি নিহত

  • আপডেটঃ বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১
  • ২১৩ বার পঠিত

 

ওমানে ঘূর্ণিঝড় শাহিনের আঘা’তে লক্ষ্মীপুরের একই পরিবারের তিন জন নিহ’ত হয়েছেন। গতকাল বুধবার তাদের মৃ’তদেহ শনা’ক্ত করে ওমান পুলিশ। নিহ’তরা হলেন সদর উপজেলার পাবর্তীনগর ইউনিয়নের আব্দুল করিম চেরাঙ্গ বাড়ির মৃ’ত নুরুল আমিনের ছেলে শামছুল ইসলাম (৫৫), চাঁন কাজী বাড়ির শুক্কুর উল্লাহর ছেলে জিল্লাল হোসেন (৪৫) ও মিঝি বাড়ির আব্দুস শহিদের ছেলে আমজাদ হোসেন হৃদয় (২৮)। শামছুল ইসলাম ও আমজাদ হোসেন হ্নদয় মামা-ভাগিনা।

জিল্লাল হোসেন ও শামছুল ইসলাম চাচাতো ভাই।পারিবারিক সূত্রে জানা যায়, নি’হতরা ওমানের সাহামে উম্মে ওয়াদি লেবান পারপার নামক স্থানে খেজুর বাগানের কাজ করতেন। ঘূ’র্ণিঝ’ড় শুরু হলে তাদেরকে বাতাস ও পানির স্রোত ভাসিয়ে নিয়ে যায়। পরে স্থানীয়ভাবে খোঁজাখুঁজির পর তাদের ক্ষ’ত বি’ক্ষত লা’শের স’ন্ধান মেলে। পরিবার সূত্রে জানা যায়, শামছুল ইসলাম দীর্ঘ ত্রিশ বছর ওমান প্রবাসী। তার তিন মেয়ে, এক ছেলে, স্ত্রী রয়েছে। মৃত জিল্লাল হোসেন দীর্ঘ ১৫ বছর ওমানে রয়েছেন।

তার তিন ছেলে, এক মেয়ে ও স্ত্রী রয়েছেন। অন্যদিকে মৃ’ত আমজাদ হোসেন হৃদয়ের তিন বোন, এক ভাই ও বাবা মা রয়েছেন। তাদের মৃ’ত্যুর খবরে পুরো এলা’কাতে শোকে’র ছা’য়া নেমে এসেছে। সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশিদ বলেন, প্রবাসী কল্যান মন্ত্রনালয়ের মাধ্যমে মৃ’তদের দেশে আনার ব্যবস্থা করা হবে। এ ছাড়াও তাদের পরিবারের জন্য প্রবাসী কল্যাণ মন্ত্রনালয়ের মাধ্যমে আর্থিক অনুদানের ব্যবস্থা করা হবে।

প্রসঙ্গত, গত রোববার ওমানে ঘূর্ণিঝড় শাহিনের কারণে ঝড়ো বাতাসের সঙ্গে তী’ব্র বৃষ্টিপাতে অনেক এলাকা প্লাবিত হয়। বাতাসের গতিবেগ ছিলো ঘণ্টায় ১২০ থেকে ১৫০ কিলোমিটার। ওই সময় ঘূ’র্ণিঝড়ের প্রভাবে প্রায় দশ মিটার উঁচু ঢেউ তৈরি হয়। বাসি’ন্দাদের ওমান সরকার উপকূলীয় এলাকা থেকে সরিয়ে নিলেও তারা সেখানেই ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News