1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
ফের মানব বন্ধন ও অবস্থান কর্ম সূচি পালন করবে মালয়েশিয়া প্রবাসীরা -
শিরোনাম

ফের মানব বন্ধন ও অবস্থান কর্ম সূচি পালন করবে মালয়েশিয়া প্রবাসীরা

  • আপডেটঃ রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ৭০ বার পঠিত

my travel pass শিথিল ও কোয়ারান্টাইন উতিরিক্ত খরচ কমানোর জন্য কূটনীতিক আলোচনা করতে বাংলাদেশ সরকারের প্রতি অনুরোধ করতে ছুটিতে থাকা মালয়েশিয়া প্রবাসীরা ফের মানব বন্ধন ও অবস্থান কর্ম সূচি পালন করবে বলে জানা গেছে। এম আর মাহমুদ। bangla Asia tv

আরও পড়ুন: ক্রস – প্রধানমন্ত্রী, দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকুব জানিয়েছেন,  স্টেট বা অন্যান্য জেলায় ভ্রমন শীঘ্রই ঘোষণা করা হবে এবং দেশব্যাপী একই সাথে কার্যকর হবে!!

আরও পড়ুন: ব্রিটেনে বাংলাদেশিদের জন্য দশদিনের কোয়ারেন্টিনে থাকার বাধ্যবাধকতা প্রত্যাহার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে বৃটিশ সরকার এই সিদ্ধান্ত নেয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ব্রিটেনের উদ্দেশ্যে দেশ ছাড়ার ৭২ ঘণ্টা আগে করোনা ভাইরাসের যে পরীক্ষার প্রয়োজন হতো এখন তারও দরকার হবে না। ১১ অক্টোবর ভোর চারটা থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। বলা হয়েছে, বৃটিশ সরকার অনুমোদিত দুই ডোজ টিকা নেয়া থাকলেই যেকোনো বাংলাদেশি ব্রিটেনে প্রবেশ করতে পারবেন। ব্রিটেন চারটি টিকার অনুমোদন দিয়েছে।

এরমধ্যে রয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, মডার্না, ফাইজার-বায়োটেক, জনসন অ্যান্ড জনসন। বাংলাদেশে এই চারটি টিকার মধ্যে জনসন অ্যান্ড জনসন ছাড়া বাকি তিনটি টিকা ব্যবহৃত হচ্ছে। বাংলাদেশ অনেকদিন লাল তালিকাভুক্ত ছিল। দীর্ঘ কূটনৈতিক পত্র চালাচালির পর গত ১৭ সেপ্টেম্বর লাল তালিকা থেকে বাংলাদেশকে বাদ দেয়া হয়। এর পর সৃষ্টি হয় নতুন সংকট। কোভিশিল্ড টিকার অনুমোদন দেয়া থেকে বিরত থাকে ব্রিটেন।

ব্রিটিশ সরকারের এই সিদ্ধান্তে বাংলাদেশে হতাশা তৈরি হয়। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন ব্রিটেন সফরে বাংলাদেশের উদ্বেগের কথা জানিয়ে এই সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানান। ব্রিটেন এর পরও তাদের সিদ্ধান্তে অনড় থাকে। ভারত পাল্টা ব্যবস্থা নেয়। একইভাবে বৃটিশদেরও ভারতে প্রবেশে দশদিনের কোয়ারেন্টিনে থাকার সিদ্ধান্ত জানায়।এই পটভূমিতেই বৃহস্পতিবার ব্রিটেনের পরিবহন মন্ত্রণালয় নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয়।

ব্রিটিশ সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম।হাইকমিশনের দেয়া এক বিবৃতিতে বলেছেন, এই ঘোষণার মধ্য দিয়ে বাংলাদেশ ও ব্রিটেনের মধ্যকার উষ্ণ দ্বিপক্ষীয় সম্পর্কেরই প্রতিফলন ঘটেছে। Collected : VOA bangla news

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News