1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
ক্ষতিগ্রস্ত ওমান প্রবাসীদের পাশে চট্টগ্রাম সমিতি ওমান -

ক্ষতিগ্রস্ত ওমান প্রবাসীদের পাশে চট্টগ্রাম সমিতি ওমান

  • আপডেটঃ বুধবার, ১৩ অক্টোবর, ২০২১
  • ৩৯ বার পঠিত

 

গত ৩ অক্টোবর উপসাগরীয় দেশ ওমানে আঘাত হানে ভয়াবহ ঘূর্ণিঝড় শাহীন। এর প্রভাবে দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ১৩। যার মধ্যে ৬ জন বাংলাদেশিও রয়েছেন। এতে দেশটি প্রায় লণ্ডভণ্ড হয়ে যায়। ৭০ বছরের ইতিহাসে ভয়ঙ্কর এই ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতির কবলে পড়ে মরুর দেশ ওমান। ঘূর্ণিঝড়ের প্রভাবে ঝড়ো বাতাস ও প্রবল বৃষ্টিপাতে আল বাতিনাহ অঞ্চলের সোহার, খাবুরা ও সাহামসহ বেশ কয়েকটি শহরে ভয়াবহ বন্যা দেখা দেয়।

যা দেশটির গত ৭০ বছরের ইতিহাসে এমন ভয়াবহ বন্যা দেখেনি কেউ। ঘূর্ণিঝড় ও বন্যায় চরম ক্ষতির মুখে পড়েন প্রবাসী বাংলাদেশিরা। বিদ্যুৎ, পানি ও গ্যাসের সমর সংকট সহ চরম খাদ্য সংকটে টানা এক সপ্তাহ যাবত মানবেতর জীবন কাটাচ্ছেন তারা। এই অবস্থা অসহায় প্রবাসীদের পাশে এসে দাঁড়িয়েছে “চট্টগ্রাম সমিতি ওমান”।

দেশে সর্বনিম্ন ভাড়ায় চালু হলো প্রবাসীর ট্যাক্সি ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত আল-সুইক, আল বিদিয়া, আল কাবুরা, আল খাদারা, আল কাছবিয়া এলাকার ক্ষতিগ্রস্ত প্রবাসীদের পাশে দাঁড়ালো মানবতার সংগঠনটি। গতকাল সোমবার (১১-অক্টোবর) ওমানের রাজধানী মাস্কাট থেকে ৩০টি গাড়িবহর নিয়ে ক্ষতিগ্রস্ত এলাকায় যান চট্টগ্রাম সমিতির সভাপতি ইয়াসিন চৌধুরী সিআইপির নেতৃত্বে একটি দল।

এই দলে ছিলেন সমিতির সাধারণ সদস্যসহ ৬০ জন। তারা ক্ষতিগ্রস্ত প্রবাসীদের মাঝে চাল, ডাল, তেল, আলু পিয়াজসহ ৭ কেজি ওজনের একটি করে প্যাকেট প্রদান করেন। চট্টগ্রাম সমিতির এই সহায়তা পান প্রায় ১০০০ প্রবাসী বাংলাদেশি। সংগঠনটির পক্ষথেকে এমন সহায়তা পেয়ে আনন্দ ছড়িয়ে পরে প্রবাসী বাংলাদেশিদের মাঝে। চরম দুর্দিনে খাদ্য সহায়তার দেয়ার জন্য সমিতিকে ধন্যবাদ জানান ক্ষতিগ্রস্ত প্রবাসীরা।

এই মানবিক কাজে আর্থিক সহযোগিতার জন্য প্রবাসী ব্যবসায়ী তৌহিদুল আলম সিআইপিসহ অন্যান্যদের ধন্যবাদ সভাপতি ইয়াসিন চৌধুরী। একইসাথে চট্টগ্রাম সমিতি ওমানের সকল সদস্যদের প্রতি তাদের অক্লান্ত পরিশ্রম ও আর্থিক অনুদানের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News