Sun. Dec 5th, 2021

 

সাইবারজায়া এবং পুচং-এ দুটি পৃথক অভিযানে মোট আটজন অবৈধ অভিবাসীকে (PATI) গ্রেপ্তার করা হয়েছে৷ মালয়েশিয়ার ইমিগ্রেশন ডিপার্টমেন্ট (জেআইএম) পুত্রজায়া সদর দফতরের অপারেশন, ইনভেস্টিগেশন এবং প্রসিকিউশন বিভাগ গতরাতে অভিযান চালিয়েছিল, আফ্রিকানদের দ্বারা সৃষ্ট সামাজিক সমস্যা নিয়ে অস্বস্তিকর স্থানীয়দের অভিযোগের পর।

রাত ৯টায় শুরু হওয়া অভিযানে, কিছু এনফোর্সমেন্ট কর্মী সহযোগিতা করতে অস্বীকারকারী বিদেশীদের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে আহত হন। সাইবারজায়া এবং পুচং এর চারপাশে অভিযানে, মোট ২৫ জন বিদেশীকে চেক করা হয়েছিল এবং সেই সংখ্যার মধ্যে ৮জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে।

আটক বিদেশিদের মধ্যে সাতজন নাইজেরিয়ান এবং একজন পাকিস্তানি নাগরিক রয়েছে। পরিচয়পত্র না থাকা, ওভারটাইম থাকা, পাসের শর্ত লঙ্ঘন করা এবং অভিবাসন আইন লঙ্ঘনকারী অন্যান্য অপরাধ সহ বিভিন্ন অভিবাসন অপরাধে জড়িত থাকার পরে তাদের আটক করা হয়েছে।

সাইবারজায়া এবং পুচং এর আশেপাশে বসবাসকারী আফ্রিকানদের কেন্দ্রস্থল বলে মনে করা হয়। অপারেশন চালাতে ৩০ জন এনফোর্সমেন্ট কর্মীদের শক্তি নিয়ে JIM। আটককৃত সকল অবৈধ অভিবাসীকে পরবর্তী পদক্ষেপের জন্য সেলাঙ্গরের সেমেনিহ ইমিগ্রেশন ডিপোতে নিয়ে যাওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *