Wed. Jan 26th, 2022

 

মালয়েশিয়া প্রবাসীদের কাছে গিয়ে হাতে হাতে দেয়া হবে পাসপোর্ট। বিস্তারিত জানুন নিচের ভিডিও থেকে…

 

আরও পড়ুন: মালয়েশিয়ায় সিকিউরিটি গার্ড নিয়োগে দুয়ার খুলছে বাংলাদেশিদের

বাংলাদেশের শ্রম নিয়োজনে মালয়েশিয়ায় হতে যাচ্ছে আরেকটি নতুন সংযোজন। সিকিউরিটি ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশন (পিআইকেএম) বিদেশি নিরাপত্তারক্ষী সংগ্রহের জন্য দ্বিতীয় উৎস দেশ হিসেবে বাংলাদেশকে চিহ্নিত করেছে।

এ লক্ষ্যে শুক্রবার (৩ ডিসেম্বর) কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশনে পিআইকেএম এবং বাংলাদেশের সেনাকল্যাণ সংস্থার সঙ্গে একটি কৌশলগত চুক্তি স্বাক্ষর হয়েছে। দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. গোলাম সারোয়ারের প্রত্যক্ষদর্শীতে স্বাক্ষর অনুষ্ঠানটি ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন- দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা কমডোর মোস্তাক আহমেদ। সেনা কল্যাণ সংস্থার একটি অঙ্গ-প্রতিষ্ঠান রিক্রুটিং এজেন্সির লাইসেন্স প্রাপ্ত হয়েছে যা বিদেশে শ্রম নিযুক্ত করার ক্ষেত্রে গুরুত্বপূর্ন অবদান রাখতে পারবে বলে জানা গেছে। মালয়েশিয়ার স্থানীয় একটি সংবাদ সংস্থাকে পিআইকেএম সভাপতি রামলি ইউসুফ বলেন, সেনাকল্যাণ সংস্থা বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি প্রতিষ্ঠান।

মালয়েশিয়া এবং অন্যান্য দেশে ভবিষ্যত নিরাপত্তা রক্ষী পাঠানোর লক্ষ্যে চিহ্নিতকরণ এবং প্রশিক্ষণের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবে। তিনি বলেন, ২০১৮ সালে প্রথম স্বাক্ষরিত চুক্তির মেয়াদ শেষে আবার নবায়ন করা হয়েছে। মালয়েশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্প্রতি বাংলাদেশ, ফিলিপাইন এবং ইন্দোনেশিয়া থেকে সিকিউরিটি গার্ড নিয়োগের বিষয়টি বিবেচনা করছে।

Leave a Reply

Your email address will not be published.