Wed. Jan 26th, 2022

 

স্ত্রীর প’রকীয়া সইতে না পেরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফে’সবুক লাইভে এসে গলায় ফাঁ’স দিয়ে আ’ত্মহ’ত্যা করেছেন সবুজ সরকার (২৫) নামে এক প্রবাসী যুবক। গত সোমবার বাংলাদেশ সময় রাত ১১টায় সৌদি আরবের তায়েফে নামে তার ব্যক্তিগত ফেসবুক আইডির লাইভে এসে আ’ত্মহ’ত্যা করে।

নি’হত সবুজ সরকার কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন টনকী ইউনিয়নের মাজুর গ্রামের মৃ’ত জাহাঙ্গীর আলমের ছেলে। নি’হত সবুজ সরকারের ফুফু বিলকিস বেগম ও চাচাতো ভাই আরিফুর রহমান মানিক বলেন,

সবুজ এক সময় গাড়ি চালক ছিল। সে সুবাদে পা’র্শ্ববর্তী বাইড়া গ্রামের কবির হোসেনের মেয়ে মুক্তা আক্তারের সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তবে এ বিষয়ে জানতো না সবুজের পরিবার। গত ৫ বছর পূর্বে ভাগ্য পরিবর্তনের আশায় সৌদি আরবে পাড়ি জমায় সে।

সেখানে যাওয়ার ৮ মাসের মাথায় প্রেমের সম্পর্ক বিয়েতে পরিণত করতে পরিবারের লোকজনকে রাজি করায় সবুজ। মোবাইল ফোনের মাধ্যমে তাদের বিয়ে স’ম্পন্ন হয়। বিয়ের পর দু’বছর বেশ ভালই ছিল তাদের সম্পর্ক।

এরই মধ্যে মুক্তা একাধিক ছেলের সাথে প’রকীয়া সম্পর্ক গড়ে তোলে। এমনকি কয়েকবার বাড়ি থেকে পালিয়ে গিয়ে ১০ থেকে ১৫ দিন বাহিরে থেকে আবার বাড়ি ফিরে আসে। বিষয়টি জানার পর সবুজ তাকে ক্ষমা করে দিয়ে

আবারো তার পরিবারে গিয়ে থাকার জন্য মুক্তাকে প্রস্তাব করে। সবুজ তার সকল উপার্জন স্ত্রীর হাতে তুলে দিবে এমন শর্তে সংসার করতে রাজি হয় মুক্তা। এভাবে কে’টে যায় আরো দু’বছর। কিছুদিন পূর্বে মুক্তা আবারো উপজেলার ত্রিশ গ্রামের এক যুবকের সাথে পা’লিয়ে যায়।

বিষয়টি কিছুতেই মেনে নিতে পারেনি সবুজ। তাই সে তার ফেসবুক লাইভে এসে আ’ত্মহ’ত্যা করে। এদিকে স্ত্রীর প’রকী’য়ায় স্বামীর আ’ত্মহ’ত্যার ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় স্ত্রী মুক্তা আক্তারের দৃষ্টান্তমূলক শা’স্তির দাবি জানিয়েছে এলাকাবাসী।

বাঙ্গরা বাজার থানার ওসি কামরুজ্জামান তালুকদার দৈনিক ইনকিলাবকে বলেন, আত্মহত্যার বিষয়টি আমি শুনেছি, তবে পুরোপুরি ভাবে এখনো জানতে পারিনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.