Wed. Jan 26th, 2022

 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তৈমূর আলম খন্দকারের সাথে প্রচারণায় মাঠে নেমেছেন আওয়ামী লীগের সাবেক জেলা আহ্বায়ক ও সাবেক এমপি, নাগরিক ঐক্যের নেতা এস এম আকরাম। তিনি ৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত নারায়ণগঞ্জ-৫ আসনের আওয়ামী লীগের এমপি ছিলেন।

পরে তিনি জেলা আওয়ামী লীগের আহ্বায়ক হন ও সেখান থেকে ২০১১ সালের ৩০ অক্টোবর অনুষ্ঠিত সিটি নির্বাচনে আওয়ামী লীগের সিদ্ধান্তের বাইরে গিয়ে আইভীর পক্ষে কাজ করেন। ওই নির্বাচনে প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করেন। নির্বাচনে আইভীর বিজয়ের পর তিনি আওয়ামী লীগ ছেড়ে নাগরিক ঐক্যে যোগ দেন।

রোববার বিকেলে তৈমূর খন্দকার বন্দরের কদমরসূল দরগায় যান। সেখানে তৈমূরের সাথে ছিলেন আকরাম। এছাড়া তৈমূরের সাথে সাবেক উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মুকুলসহ বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এবারের নির্বাচনে আকরাম মুখ্য ভূমিকা পালন করবেন জানিয়েছেন বিএনপির নেতাকর্মীরা।

তৈমূর আলম খন্দকার বলেন, ‘নৌকা কোনো ফ্যাক্ট হবে না। জনগণের চাহিদাই ফ্যাক্ট। জনগণের চাহিদা তৈমূর আলম খন্দকার। জীবনভর জনগণের পক্ষে ছিলাম। আমার কোনো গণবিরোধী ভূমিকা নেই। জনগণের স্বার্থে জীবন ভর কাজ করেছি।’ বিএনপি নির্বাচনে যাবে না ঘোষণা দিয়েছে তাহলে আপনি কি স্বতন্ত্রই থাকবেন নাকি অন্যকোনো দলের হয়ে অংশগ্রহণ করবেন?

জবাবে তৈমূর আলম খন্দকার বলেছেন, ‘জাতীয় রাজনীতি এক প্রেক্ষাপট আর নারায়ণগঞ্জের রাজনীতি আরেক প্রেক্ষাপট। আমি নারায়ণগঞ্জের সর্বস্তরের, সর্ব রাজনৈতিক দলের, সকল জনগণের চাহিদার প্রতিনিধি। তাদের চাহিদার কারণে আমাকে নির্বাচনে অংশগ্রহণ করতে হয়েছে। বিএনপি, আওয়ামী লীগসহ সকল রাজনৈতিক দলের সমর্থকেরা আমার সাথে আছে। এটা সময় বলে দিবে এবং দেখতেও পারবেন। প্রচার প্রচারণার অনুমতি দেয়া হলে রাজপথেই দেখা যাবে।

বিএনপি কেন্দ্রীয়ভাবে মনোনয়ন না দিলে নির্বাচন করবেন? জবাবে তিনি বলেন, ‘এটা সময় বলে দিবে। তবে এবার আমি এমন অবস্থান থেকে নির্বাচন করছি যে, আমার নিয়ন্ত্রণ আমার কাছে এবং নারায়ণগঞ্জের জনগণের কাছে। নারায়ণগঞ্জের জনগণই আমাকে নিয়ন্ত্রণ করবে। কোনো রাজনৈতিক দল না।’ বিএনপির কেন্দ্রীয় ভূমিকা কি থাকবে? জবাবে তিনি বলেন, ‘সময় হলেই দেখতে পারবেন।

আমি দলের একটি গুরুতপূর্ণ দায়িত্বে আছি। আমাকে অনেক হিসেবে করে কথা বলতে হয়। একটি রাজনৈতিক দলের অনেক কৌশল থাকে। সরকার যেভাবে বিএনপিকে নিপীড়িত নিষ্পেষিত করার জন্য যেভাবে বিএনপির উপর নি;র্যা;;তনের স্টিমরোলার চালাচ্ছে এ অবস্থায় বিএনপিকে টিকে থাকার জন্য, বিএনপির অন্যান্য রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নের জন্য বিএনপিকে অনেক কৌশলে এগুতে হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.