Wed. Jan 26th, 2022

 

মালয়েশিয়ায় কলিং এ দালালের ব্যাপারে যা বললেন মন্ত্রী ইমরান আহমদ। বিস্তারিত দেখুন নিচের ভিডিওতে…

 

আরও পড়ুন: মালয়েশিয়ায় বাংলাদেশিসহ গ্রেফতার ৩১

মালয়েশিয়ায় চলতি সপ্তাহের বন্যায় ১৩টির মধ্যে ৯টি রাজ্যই তলিয়ে যায়। বন্যার পানিতে প্লাবিত হয় সেলাঙ্গর রাজ্যের শাহআলম এলাকার অন্যতম চেইন সুপারশপ মাইডিনও। তলিয়ে যাওয়া সুপারশপটি থেকে পণ্য লুট করে নিয়ে যায় একদল লোক। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৭ বাংলাদেশিসহ বিভিন্ন দেশের ৩১ অভিবাসীকে গ্রেফতার করেছে রাজ্য পুলিশ।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) দুপুরে মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগের আপডেট নিউজ ভেরিফায়েড ফেসবুকে দেওয়া এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়। গ্রেফতার হওয়াদের মধ্যে ৭ বাংলাদেশি ছাড়াও ইন্দোনেশিয়ার ১০, নেপালের ৯ ও মিয়ানমারের ৫ জন অভিবাসী রয়েছে।

শাহ আলম জেলা পুলিশের প্রধান সহকারী কমিশনার বাহারুদ্দিন মাত তৈয়ব জানান, জেলা পুলিশ সদর দফতরের অপরাধ তদন্ত বিভাগ (আইপিডি) তাদের গ্রেফতার করেছে। দণ্ডবিধির ৪৫৭ ধারা অনুযায়ী মামলাটি তদন্ত করা হচ্ছে। তবে গ্রেফতার হওয়াদের দাবি, টানা ২৪ ঘণ্টার বৃষ্টিতে চার দিক বন্যার পানিতে ভেসে যায়।

তাদের খাবার ফুরিয়ে গিয়েছিল এবং বন্যার কারণে আশেপাশের খাবারের দোকানও বন্ধ ছিল। তাই তারা খাবারের জন্য মাইডিনে ছুটে গিয়েছিলেন তারা। মাইডিন মোহাম্মদ হোল্ডিংস বেরহাদ (মাইডিন), দাতুক উইরার ব্যবস্থাপনা পরিচালক ড. আমির আলী মাইদিন বলেছেন, তারা বেঁচে থাকার অজুহাতে এই কাজ করেছে।

পুলিশ সতর্ক করে দিয়ে বলেছে, কোনো প্রাকৃতিক দুর্যোগের সময় চুরি বা লুট করার কোনো সুযোগ নেই। যদি এই ধরনের কর্মকাণ্ড কেউ করে থাকে তাহলে দেশের প্রচলিত আইনে বিচার করা হবে। এর আগে, এ ঘটনার একটি ১১ সেকেন্ডের ভিডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। ভিডিওটি ভাইরাল হওয়ার পরই ঘটনাটি নজরে আসে প্রশাসনের। তবে সংশ্লিষ্টরা মনে করছেন, এ ঘটনার পেছনে এমন ব্যক্তিরা জড়িত যারা বন্যার কারণে সত্যিকার অর্থে খাদ্য সংকটে পড়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published.