Wed. Jan 26th, 2022

 

উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির কর্তৃপক্ষ আমিরাত থেকে আবুধাবিতে ভ্রমণের জন্য নতুন বিধি ঘোষণা করেছে। করোনার -টিকাপ্রাপ্ত বাসিন্দা ও দর্শকদের রাজধানীতে প্রবেশের জন্য তাদের AlHosn অ্যাপে একটি গ্রিন পাস থাকতে হবে। ভ্যাকসিনহীনদের জন্য, একটি নেতিবাচক পিসিআর পরীক্ষার ফলাফল প্রয়োজন।

নতুন নিয়মগুলি বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর থেকে কার্যকর হবে৷ সংযুক্ত আরব আমিরাত থেকে আবুধাবিতে প্রবেশকারী সকলকেও একটি EDE স্ক্যান করতে হবে৷ একটি সবুজ পাস কি এবং কিভাবে এটি সক্রিয় করা হয়? কোভিড-টিকা দেওয়া বাসিন্দা এবং দর্শকদের পিসিআর পরীক্ষার ফলাফল নেতিবাচক হওয়ার পরে ১৪ দিনের জন্য AlHosn-এ সবুজ অবস্থা সক্রিয় করা হয়।

এই সময়ের পরে, অবস্থা ধূসর হয়ে যায়, যদি না অন্য একটি নেতিবাচক পিসিআর পরীক্ষার ফলাফল পাওয়া যায়। টিকাবিহীন বাসিন্দারা কীভাবে রাজধানীতে প্রবেশ করতে পারে? যারা জ্যাব পাননি তাদের প্রবেশের ৯৬ ঘন্টার মধ্যে একটি নেতিবাচক পিসিআর পরীক্ষার ফলাফল উপস্থাপন করতে হবে। অন্য সীমান্ত চেক প্রয়োজনীয়তা কি?

যারা সংযুক্ত আরব আমিরাত থেকে আবুধাবিতে ভ্রমণ করছেন তাদেরও সীমান্ত পয়েন্টে একটি ইডিই স্ক্যান করতে হবে। সীমান্তের কর্মকর্তারা যাত্রীদের স্ক্যান করতে একটি মোবাইল ডিভাইস ব্যবহার করেন। ডিভাইসটি সম্ভাব্য ইতিবাচক কেস সনাক্ত করতে ইলেক্ট্রোম্যাগনেটিক তরঙ্গের পরিবর্তন পরিমাপ করে। যদি একটি সম্ভাব্য কোভিড কেস সনাক্ত করা হয়, ভ্রমণকারীদের একটি অন-সাইট পরীক্ষা কেন্দ্রে একটি অনুনাসিক অ্যান্টিজেন পরীক্ষা করাতে হবে।

আপনি যদি আবুধাবির বাসিন্দা হন তবে অফিসিয়াল স্বাস্থ্য বিচ্ছিন্নতা নির্দেশিকা প্রযোজ্য। আপনাকে একটি কব্জিবন্ধ লাগানো হবে এবং আপনার বাড়িতে বা একটি উপযুক্ত বাসস্থানে আপনার বিচ্ছিন্নতার সময় কাটানোর জন্য তৈরি করা হবে। আপনি যদি অন্য কোথাও থেকে থাকেন, তাহলে আপনাকে যে আমিরাত থেকে ভ্রমণ করেছেন সেখানে ফিরে আসতে হবে এবং আপনার পরীক্ষার ফলাফল সম্পর্কে সংশ্লিষ্ট স্বাস্থ্য কর্তৃপক্ষকে অবহিত করতে হবে।

Leave a Reply

Your email address will not be published.