Wed. Jan 26th, 2022

 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বলা ‘জাতিসংঘ এই সরকারের উপর নিষেধাজ্ঞা দিচ্ছে’ এমন মন্তব্যের চ্যালেঞ্জ দিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, তাকে চ্যালেঞ্জ দিয়ে বলছি, শেখ হাসিনার সরকার যতদিন আছে ততদিন এ রকম কোনো সম্ভাবনা নেই।

গতকাল মঙ্গলবার (২৮ ডিসেম্বর) প্রতিমন্ত্রী শাহরিয়ার তার ভেরিফায়েড ফেসবুকে এসব কথা বলেন। প্রতিমন্ত্রী লিখেছেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সারাদিন মিথ্যাচার করেন তাদের ঘুমিয়ে পড়া, দল থেকে সুবিধা মতো কেটে পড়া কর্মীদের ফিরিয়ে আনতে।

একটু আগে টিভির খবরে দেখলাম মানিকগঞ্জের এক সভায় তিনি বলছেন, জাতিসংঘ এই সরকারের উপর নিষেধাজ্ঞা দিচ্ছে। এইরকম কল্পনাপ্রসূত বা ডাহা মিথ্যা কথা এবং কর্মের জন্যই তাদের এই দশা। বিএনপি মহাসচিবের বক্তব্যকে চ্যালেঞ্জ দিয়ে শাহরিয়ার লেখেন, শেখ হাসিনার সরকার যতদিন আছে ততদিন এরকম কোনো সম্ভাবনা তো নেই বরং জাতিসংঘ প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের সঙ্গে উন্নয়ন এবং অন্যান্য কাজে সহযোগী হয়ে গর্বিত।

প্রতিমন্ত্রী বিএনপি-জামায়েতকে উদ্দেশ করে লেখেন, এই লক্ষ্যে বিএনপি-জামাতের কোনো অর্থ বিনিয়োগ হয়ে থাকলে তা তাদের নেতাদের মানসিক রোগের চিকিৎসায় ব্যয় করতে পারে। তাদের এই ধরনের দায়িত্বজ্ঞানহীন বক্তব্য জাতিসংঘকেও তাদের ব্যাপারে সাবধান করে দেবে।

এদিকে মঙ্গলবার গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী তার ফেসবুকে পেজে এক স্ট্যাটাসে লিখেছেন, জানুয়ারির ১০ তারিখের ভেতরে নেগোসিয়েশান না হলে, শান্তিরক্ষা মিশন থেকে বাদ এবং অস্ত্র ক্রয়ে নিষেধাজ্ঞা আসতে পারে।

Leave a Reply

Your email address will not be published.