Thu. May 26th, 2022

 

মালয়েশিয়ার মসজিদে জুতা পায়ে ঢুকে রহস্যময়ভাবে নিখোঁজ প্রবাসী বাংলাদেশী। বিস্তারিত দেখুন নিচের ভিডিওতে…

 

আরও পড়ুন: মালয়েশিয়ায় মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশী সাংবাদিক আহমাদুল কবির

মালয়েশিয়ায় মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশী প্রবাসী সাংবাদিক আহমাদুল কবীর। গত ২৫ ডিসেম্বর দেশটির হোটেল ইন্টার কন্টিনেন্টালে দেশটির শরিয়া কোর্টের প্রধান বিচারপতি ড. হাজি মোহাম্মদ নায়িম বিন মোক্তার তার হাতে অ্যাওয়ার্ড তুলে দেন।

বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়ার উদ্যোগে বিজয় দিবসের ৫০ বছর পূর্তি ও সেরা শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়। এবার অ্যাওয়ার্ড দেওয়া হয় শিক্ষায় পিএইচডি, মাস্টার্স, ব্যাচেলর ও মিডিয়া ক্যাটাগরিতে। অনুষ্ঠানে মালয়েশিয়া শরিয়া কোর্টের প্রধান বিচারপতি বলেন, বাংলাদেশের মানুষের সঙ্গে আমার আত্মার সম্পর্ক।

যখন লন্ডনে লেখাপড়া করেছি, সেসময় বিভিন্ন দায়িত্বে থাকাবস্থায় সিলেটিদের সঙ্গে সুসম্পর্ক ছিল। যে কারণে স্টুডেন্ট ইউনিয়নের অনুষ্ঠানের আমন্ত্রণ পেয়ে চলে এসেছি। বাংলাদেশের সঙ্গে মালয়েশিয়ার নিবিড় সম্পর্ক বিরাজমান।

এবছর শিক্ষায় ট্যালেন্ট হিসেবে পিএইচডি ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেলেন ইউনিভার্সিটি মালয়েশিয়া পাহাং এর শিক্ষার্থী মোহাম্মদ বদরুল আলম, ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার মো. আল মামুন, ইন্টার ন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার মাঈদুল ইসলাম। মাস্টার্স ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেয়েছেন ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার শিক্ষার্থী রাবেয়া আনজুম, মাল্টিমিডিয়া ইউনিভার্সিটি মালয়েশিয়ার মোহাম্মদ ইমতিয়াজ হোসাইন, ইউনিভার্সিটি মালয়েশিয়া পাহাং এর শিক্ষার্থী হাসনাত মোস্তাফা।

ব্যাচেলার ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেয়েছেন ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার শিক্ষার্থী হাসান আল-মামুন, ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার সুরঞ্জিত বাড়ুয়া, ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়ার মো. ইউসুফ বিন ফুরকান ও সানওয়ে ইউনিভার্সিটির শিক্ষার্থী বৃষ্টি খাতুন। ট্যালেন্ট হিসেবে স্বীকৃতি পাওয়া শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট ও সনদ বিতরণ করেন প্রধান অতিথি।

Leave a Reply

Your email address will not be published.