Wed. Jan 26th, 2022

 

লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। তিনি অনেক দুর্বল হয়ে পড়েছেন বলে জানিয়েছেন চিকিৎসক। এই সপ্তাহে আবারও তার এন্ডোস্কপি করা হয়েছে। রক্তক্ষরণ বন্ধ করতে যথাসাধ্য চেষ্ট করে যাচ্ছেন চিকিৎসকরা।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, খালেদা জিয়াকে বাঁচাতে হলে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যেতে হবে। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার লিভার সিরোসিস শনাক্ত হওয়ার পর থেকে তাকে সবচেয়ে বেশি ভোগাচ্ছে রক্তক্ষরণ।

এ পর্যন্ত ৫ বার বড় ধরনের রক্তক্ষরণ হয়েছে। কমে গেছে হিমোগ্লোবিনের মাত্রা। নিয়ন্ত্রণে নেই ডায়াবেটিসও। বিএনপির মহাসচিব জানিয়েছেন, এভারকেয়ার হাসপাতালেরর চিকিৎসকরা তাদের সর্বোচ্চ সেবা দিয়ে যাচ্ছেন খালেদা জিয়াকে। তবে, তার এখন দরকার আরও উন্নত চিকিৎসা।

৭৬ বছর বয়সী বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থার যেকোনো মুহূর্তে আরও অবনতি হতে পারে বলে আশঙ্কা চিকিৎসকদের। এই সাবেক প্রধানমন্ত্রী বুহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।

সর্বশেষ গত ১৩ নভেম্বর ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি হওয়ার পর তার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ এবং লিভার সিরোসিসের কথা জানান চিকিৎসকরা।

Leave a Reply

Your email address will not be published.