Wed. Jan 26th, 2022

 

নিয়োগকর্তারা শিগগিরই উৎস দেশ থেকে অনুমোদিত কর্মসংস্থানের প্রতিটি সেক্টরের জন্য বিদেশী কর্মী নিয়োগের প্রক্রিয়ার জন্য অনলাইন আবেদন জমা দিতে পারবেন বলে জানিয়েছেন মালয়েশিয়ার মানব সম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানান। আজ এক বিবৃতিতে সারাভানান বলেছেন, তিনি খুব শিগগিরই অনলাইন আবেদনের তারিখ ঘোষণা করবেন।

“এই বিষয়ে, আমি নিয়োগকর্তাদের পরামর্শ দিতে চাই যে আবেদন প্রক্রিয়া দ্রুততর করার উদ্দেশ্যে, দায়িত্বজ্ঞানহীন পক্ষগুলির দ্বারা প্রতারণা এড়াতে মধ্যস্থতাকারী বা তৃতীয় পক্ষের মাধ্যমে কোনও অর্থ প্রদান যেন না করে তারা।

১০ ডিসেম্বর ২০২১-এ মন্ত্রিসভার বৈঠকে সম্মত হয়েছিল যে বিদেশী কর্মীদের নিয়োগ বৃক্ষরোপণ খাত ছাড়া অন্য সব খাতে যেমন কৃষি, উত্পাদন, পরিষেবা, খনি ও খনন, নির্মাণ এবং গার্হস্থ্য পরিষেবাগুলির জন্য উন্মুক্ত থাকবে। সারাভানান সেই নিয়োগকর্তাদের মনে করিয়ে দেন যারা বিদেশিদের নিয়োগ দিতে চান তাদের নিজস্ব আবেদন জমা দিতে এবং বিদেশী কর্মীদের প্রকৃত চাহিদার ভিত্তিতে।

যে নিয়োগকর্তারা বেসরকারী কর্মসংস্থান সংস্থাগুলির পরিষেবাগুলি ব্যবহার করেন তাদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে সংস্থাগুলি নিবন্ধিত এবং ব্যক্তিগত কর্মসংস্থান সংস্থা আইন ১৯৮১ এর অধীনে জনশক্তি উপদ্বীপ মালয়েশিয়া বিভাগ দ্বারা প্রত্যয়িত লাইসেন্স রয়েছে।

সরকার পূর্বে জানিয়েছিল যে বিদেশী কর্মীদের সমস্ত ভর্তির জন্য অবশ্যই স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) মেনে চলতে হবে যা ১৪ ডিসেম্বর ২০২১-এ COVID-19 মন্ত্রী পর্যায়ের সভা দ্বারা অনুমোদিত হয়েছিল। এসওপি চারটি পর্যায় অন্তর্ভুক্ত করে, যথা-প্রকাশের আগে, আগমনের পরে যথা কোয়ারেন্টাইন এবং পোস্ট-কোয়ারান্টাইন সময়কাল।

Leave a Reply

Your email address will not be published.