Thu. May 26th, 2022

ব্রেকিং নিউজঃ আজ এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, সৌদি আরব অবস্থান রত সৌদি নাগরিক ও প্রবাসী কর্মী যাদের করোনা ভ্যাক্সিন ২ ডোজ এর মেয়াদ কাল ৮ মাস অতিবাহিত হয়েছে কিন্তু ব্রুস্টার ডোজ নেওয়া হয়নি তাদেরকে আগামী ১লা ফেব্রুয়ারী ২০২২ হতে মাক্কার হারাম শরিফে ডুকতে দেওয়া হবে না বলে জানিয়েছেন হজ্ব ওমরা মন্ত্রণালয়। সূত্রঃ হারামাইন কর্তৃপক্ষ

 

আরও পড়ুন: #সর্তক_পরামর্শ # ৭মানিব্যাগ_সমাচার- আমাদের ছবি দেখে হয়তো অনেকে বুজেছেন কি বিষয় আজ লিখবো? আমাদের ইনবক্সে ইদানীং প্রচুর পরিমাণ মেসেজ জমা হচ্ছে মানিব্যাগ ও ইকামা হারিয়েছে। দেখা যায় তার জন্য আমরা নিজেরা বেশি দায়ী। অনেকে ট্যাক্সিতে হারিয়েছেন অনেকে হাসপাতালে বা সুপার মার্কেটে গিয়ে হারিয়েছেন।

আসল কথা হলো আপনার মানিব্যাগ নিয়ে আপনি কতটুকু সর্তক থাকেন আর এই ব্যাগ আপনার জন্য কতটুকু গুরুত্বপূর্ণ? কিভাবে হারায়?

১/ আমরা সৌদি অবস্থান রত প্রায় প্রবাসী ভীনদেশী পোশাক পছন্দ করি তার মাঝে বেশি থ্রি কোয়ার্টার প্যান্ট। যার পকেট সাধারণ প্যান্ট থেকে তুলনামূলক অনেক ছোট তার থেকে মানিব্যাগ হারিয়ে যাওয়ার সম্ভাবনা ৯৫%। ২/ আবার আমরা অনেকে ট্রাওজার ব্যবহার করি। দেখা যায় ট্রাউজারের পিছনের পকেটে স্বাভাবিক ভাবে আমরা আমাদের মানিব্যাগ রেখে গাড়িতে উঠি। কিন্তু আমাদের মনে থাকে না যে, পিছনের পকেট স্বাভাবিক প্যান্ট থেকে তুলনামূলক ভাবে অনেক ছোট যা মানিব্যাগ হারানোর অন্যতম কারণ।

৩/ আমাদের বাংলাদেশিদের অন্যতম প্রধান আড্ডার যায়গায় রিয়াদ হারা বা বাথা বা বাংলাদেশি মার্কেটে যেখানে অনেক বাংলাদেশিরা দেখা যায় লুঙ্গি ব্যবহার করে মার্কেটে যান! কিন্তু আপনার মানিব্যাগ থাকে কোমরের পিছনে? মনের অজান্তেই ওখান থেকে হারিয়ে যায় আপনার মুল্যবান মানিব্যাগ ও জরুরি কাগজ পত্র।

#আমাদের_পরামর্শ। ১/ আমাদের পরামর্শ হলো যেখানে যেভাবে যান বা যা কিছুই ব্যবহার করেন তাতে আমাদের কোন আপত্তি নেই। কিন্তু আপনি সব সময় মনোযোগ রাখবেন আপনার গুরুত্বপূর্ণ মানিব্যাগ আপনার পকেটে আছে কিনা হাত দিয়ে দেখবেন। প্যান্ট বা টাউজারের পিছনে না রেখে সাইড পকেটে রাখুন এতে অনেকটা নিরাপদ থাকবে। ট্যাক্সি থেকে নামার আগে আপনার জিনিসপত্র ঠিক আছে কিনা দেখে নিবেন বিশেষ করে মানিব্যাগ।

২/ মানিব্যাগের সাথে একটা কাগজে নিজের নাম্বার লিখে রাখলে ভালো হয়। যদি কখনো দুর্ঘটনায় হারিয়ে গেলে যেন তার কাছে কল দিয়ে যোগাযোগ করে মানিব্যাগ ফেরত দিতে পারে। সকলকে ধন্যবাদ। আমাদের লেখা গুলো গুরুত্বপূর্ণ মনে হলে লাইক কমেন্ট শেয়ার করে পাশে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.