Breaking News
Home / আন্তর্জাতিক / সাধারণ ক্ষমার বিষয়ে সৌদি প্রবাসীদের জন্য গুরুত্বপূর্ণ কিছু তথ্য – বিস্তারিত দেখুন

সাধারণ ক্ষমার বিষয়ে সৌদি প্রবাসীদের জন্য গুরুত্বপূর্ণ কিছু তথ্য – বিস্তারিত দেখুন

 

প্রিয় সৌদি প্রবাসী ভাই গান আপনারা আমাদের অনেক কমেন্ট বা মেসেঞ্জারে প্রতিদিনই আমাদেরকে একটা প্রশ্ন করছেন যে ভাই 14 ই মার্চ চলে আসলো সৌদি আরবে 14 ই মার্চ থেকে নাকি শ্রম আইনে পরিবর্তন আসছে তহলে কি সৌদি আরবে সাধারণ ক্ষমার আওতায় দিতে পারে এ ব্যাপারে আপনারা অনেক জনি আমাদের কাছে জানতে চেয়েছেন.

আজকে বিস্তারিত এ ব্যাপারে কিছু তথ্য দিচ্ছিঃ সৌদি আরবের আউটপাসের ঘোষণা কখন আসবে তা একান্তই সৌদি সরকারের অভ্যন্তরীণ নীতি উপর নির্ধারণ করে একমাস বা একবছর পরে আসতে পারে, তবে আপনার যদি সৌদি আরবে হুরুপ থাকে অথবা সৌদি আরবে আসার পরেই মালিক যদি ইকাম না বানিয়ে থাকে তাহলে আপনি দূতাবাসের সাহায্য নিয়ে যেকোনো সময় বাংলাদেশে ফেরত যেতে পারবেন.

এছাড়া হরুপ না থাকলে আপনি নতুন ভিসা নিয়ে যে কোন সময় আসতে পারবেন আবার সৌদি আরবের, তবে যদি আপনার হুরুপ থাকে তা হলে আপনি আগামী তিন বছরের জন্য সৌদি আরবে আসতে পারবেন না. আপনারা আমাদেরকে অনেক সময় প্রশ্ন করেন ভাই আপনার সৌদি আরবে এত তথ্য দেন অথচ সৌদি আরবে কবে আউট পাস দিবে সে ব্যাপারে তথ্য দিতে পারেননা, ভাই বিশ্বাস করুন সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান তিনি নিজেও বলতে পারবেনা যে সৌদি আরবের আউট পাস কবে দেওয়া হবে, আউটপাসের বিষয়টি শুধু মাএ সৌদি আরবের বাদশা সালমান বিন আব্দুলাজিজ জানেন এর বাইরে আর কেউ জানেন না, তিনি ঘোষণা দেয়ার পরে আমরা কি সকলে জানতে পারবো.

এ বিষয়ে নিয়ে আসলে বিভ্রান্ত হওয়ার কোন কারণ নেই দয়া করে আপনারা কেউ হতাশ হবেন না, দেখতে দেখতে প্রায় চার বছর হয়ে গেল এখনও কোনো আউটপাস দেয়া হচ্ছে না, আসলে আউটপাস সৌদি আরবের যে কোন সময় আসতে পারে কালকে দিতে পারে এক মাস পরে আরো এক বছর পরেও দিতে পারি তাই আপনি যদি সৌদি আরবে অবৈধ প্রবাসী হয়ে থাকেন এবং সৌদি আরব ত্যাগ করার চিন্তাভাবনা করে থাকেন তাহলে আপনার জন্য সেই (উপরের) সুযোগ আছে.

তবে আপাতত আপনি সৌদি আরবে বৈধ হতে পারছেন না যতদিন না পর্যন্ত পূর্ণাঙ্গ আউট পাশের ঘোষণা আসে কারণ সৌদি আরব থেকে আরও বহু দিন ধরে অবৈধ প্রবাসীদের কে আউট পাস দিবে দিবে বলে আসতেছে এখন পর্যন্ত সেটি কার্যকর হয়নি, তাই এ ব্যাপারে আপনারা বিভ্রান্ত না হয়ে নিজেদের কাজে মনোযোগ দিন যদি আপনি সৌদি আরবের আউট পাস নিয়ে দেশে আসতে চান তাহলে আরো ধৈর্য ধারণ করুন ইনশাআল্লাহ ধৈর্যের পরে আপনি সফল হবেন।

About mk tr

Check Also

আরব আমিরাতের যে ৬ স্থানে মাস্ক না পরলেও হবে

  করোনার সংক্রমণ বাড়তে থাকায় কঠোর বিধিনিষেধ আরোপ করে সংযুক্ত আরব আমিরাত। সেই পরিস্থিতি এখন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *