Breaking News
Home / প্রবাসী খবর / মালয়েশিয়ার প্রবাসীদের নজর এখন ৪ঠা মার্চে

মালয়েশিয়ার প্রবাসীদের নজর এখন ৪ঠা মার্চে

 

করোনা মোকাবিলা কোন ভাবেই সামাল দিতে পারছেনা মালয়েশিয়া। প্রতিদিন ৩/ ৪ হাজার আক্রান্ত হচ্ছে। আবারও মালয়েশিয়ায় করোনার চতুর্থ ঢেউ মোকাবিলা করতে ফের লকডাউন দেয়া হয়েছে। মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) ১৮ ফেব্রুয়ারি শেষ হওয়ার কথা থাকলেও ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় তা বাড়িয়ে ৪ঠা মার্চ পর্যন্ত করা হয়েছে।

চলমান কোভিড-১৯ পরিস্থিতির ওপর ভিত্তি করে জাতীয় সুরক্ষা কাউন্সিল ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে দেশটির প্রতিরক্ষামন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি বিন ইয়াকুব।আজ ১৬ই ফেব্রুয়ারি এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন তিনি।

এছাড়া দেশটির সেলাঙ্গর, কুয়ালালামপুর, জহুর, পিনেং রাজ্যে মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) আগামী ৪ মার্চ পর্যন্ত বলবৎ থাকলেও বাকি রাজ্যগুলোতে কন্ডিশনাল মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (সিএমসিও) এবং রিকভারী মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (আরএমসিও) যথাযথ বহাল থাকবে।পাশাপাশি দেশটির আন্তঃরাজ্য ভ্রমণের ওপর চলমান নিষেধাজ্ঞা বহাল থাকবে।

চলমান মুভমেন্ট কন্ট্রোল অর্ডারের নির্দেশনাবলী অমান্য করলে এক হাজার রিঙ্গিত জরিমানা অথবা অমান্যকারীদের গ্রেফতারও করা হচ্ছে। দেশটিতে এখন পর্যন্ত ২ লাখ ৬৯ হাজার ১৬৫ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আর এ পর্যন্ত মারা গেছেন ৯৮৩ জন।

১৬ ফেব্রুয়ারি দেশটিতে ৫ হাজার ৭১৮ জন নতুন রো’গী শনাক্ত হয়েছে।আজ মৃ”ত্যু সংখ্যা ৮ জন। আইসিইউতে চিকি”ৎসাধীন আছে ২৫৩ জন।

About mk tr

Check Also

মালয়েশিয়ায় বাংলাদেশি কারখানা মালিকসহ ৪৫ প্রবাসী রিমান্ডে

  মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৪৫ জন অভিবাসীকে ১৪ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। দেশটিতে অবৈধভাবে গার্মেন্টস কারখানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *