Breaking News
Home / আন্তর্জাতিক / বাংলাদেশের সাথে ফ্লাইট বন্ধের ঘোষণা দিলো ওমান

বাংলাদেশের সাথে ফ্লাইট বন্ধের ঘোষণা দিলো ওমান

 

এবার বাংলাদেশের সাথে ফ্লাইট বন্ধের ঘোষণা দিলো ওমান। দেশটির সুপ্রিম কমিটি বুধবার (২১ এপ্রিল) এক বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে ওমানের জাতীয় গণমাধ্যম। একইসাথে ভারত এবং পাকিস্তানের সাথেও বিমানচলাচল বন্ধের ঘোষণা দিয়েছে সুপ্রিম কমিটি।

এই আইন আগামী ২৪ এপ্রিল শনিবার থেকে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ফ্লাইট বন্ধ থাকবে। সেইসাথে ১৪ দিনের মধ্যে এই ৩ টি দেশের মধ্যে কোনো একটি দেশ ভ্রমণ করলে তাকেও ওমান প্রবেশের অনুমতি দিবেনা বলে জানিয়েছে কমিটি। এদিকে লকডাউনের মধ্যে দেশে এসে ১৪ দিনের জন্য সরকারি কোয়ারেন্টাইনে আছেন ওমান প্রবাসীরা।

গত ১৯ তারিখ রাতে ইউএস বাংলার একটি ফ্লাইটে দেশে আসেন ৩১ জন ওমান প্রবাসী। ঢাকা এয়ারপোর্টে আসার পর তাদেরকে নিজ খরচে ১৪ দিনের হোটেল কোয়ারেন্টাইন করতে বলে এয়ারপোর্ট কর্তৃপক্ষ। হোটেলে জন প্রতি ৪০ থেকে ৪৫ হাজার টাকা খরচ হওয়ার কথা শুনে প্রবাসীরা অপারগতা প্রকাশ করলে তাদেরকে আশকোনা হজক্যাম্পে সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে নিয়ে আসা হয়।

বর্তমানে তারা সবাই এখানেই ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন করছেন। ঈদকে সামনে রেখে দেশে ফিরতে আগ্রহী প্রবাসীদের জন্য প্রথমবারের মতো বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন নিয়ে বিড়ম্বনা দেখা দিয়েছে। টিকিট বুকিংয়ের সঙ্গে হোটেল বুকিং করতে হবে কিনা এ নিয়ে পরিষ্কার কিছু জানানো হয়নি।

এ নিয়ে বাড়তি ঝামেলায় পড়েছেন ওমান প্রবাসীরা। নতুন করে কেউ টিকিট না কাটলেও আগে থেকে যাদের টিকেট কাটা রয়েছে তারা এখন ঘুরছেন বিভিন্ন ট্রাভেলস অফিসগুলোতে সঠিক তথ্যের আশায়।

About mk tr

Check Also

ওমানে শ্রমিকদের সহযোগিতার জন্য শীঘ্রই চালু হচ্ছে সান্ধ্যকালীন আদালত

  ওমানের ভিশন ২০৪০ লক্ষ্য পূরণে দেশটির বিভিন্ন স্টোকহোল্ডার ও শ্রম মন্ত্রণালয়ের সহযোগিতায় দেশটিতে ভ্রাম্যমাণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *