Breaking News
Home / আন্তর্জাতিক / একটি গুজব ছড়িয়েছে সৌদি আরবে

একটি গুজব ছড়িয়েছে সৌদি আরবে

 

এ গুজবে অনেক প্রবাসী বিভ্রান্ত হয়ে বাংলা এভিয়েশনের সঙ্গে যোগাযোগ করেছেন সত্যতা নিশ্চিত হতে। গুজবটি হচ্ছে, সৌদি আরব থেকে বাংলাদেশে আসলে হোটেলে কোয়ারেন্টিনে থাকতে হবে। অনেকে বিভ্রান্ত হয়ে হোটেল বুক করছেন ।

বাংলা এভিয়েশনকে প্রবাসীরা জানিয়েছেন, কিছু প্রতারক ট্রাভেল এজেন্সি, টিকিট এজেন্সি এ গুজব ছড়িয়েছে। আশ্চর্যজনক হলেও সত্য এসব এজেন্সির মালিক কিন্তু বাংলাদেশি। স্বদেশি সঙ্গে এরা প্রতারণা করছে। এ ধরণের এজেন্সির বিরুদ্ধে আপনি যে দেশে আছেন সে দেশের পুলিশে অভিযোগ করুন।

১ মে থেকে নতুন শর্ত সাপেক্ষে আন্তর্জাতিক কমার্শিয়াল ফ্লাইট চালু করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। সেখানে বলা হয়েছে, ৩৮টি দেশে থেকে আসলে হোটেলে কোয়ারেন্টিনে থাকতে হবে। সেই ৩৮ দেশের তালিকায় নেই সৌদি আরব। শুধু সৌদি আরব নয়, ৩৮ দেশের বাইরে অন্য যেসব দেশ আছে, সেখান থেকে আসলে হোটেলে কোয়ারেন্টিনে থাকতে হবে না, আপনি নিজের বাড়িতে গিয়ে কোয়ারেন্টিনে থাকবেন।

৩৮টি দেশের তালিকা ভারত, ওমান, কাতার, কুয়েত, ইতালি, বাহরাইন, সাউথ আফ্রিকা, ইরান, ফ্রান্স,সাইপ্রাস, স্পেন, সুইডেন, সুইজারল্যান্ড, তুরস্ক, জার্মানি, গ্রিস, ইরাক, নেদারল্যান্ড, তিউনিসিয়া, ব্রাজিল, বেলজিয়াম, চিলি, ক্রোয়েশিয়া, কলম্বিয়া, কোস্টারিকা, এস্তোনিয়া, জর্জিয়া, মঙ্গোলিয়া, হাঙ্গেরি, লাটভিয়া, লিথুনিয়া, প্যারাগুয়ে, পেরু, স্লোভেনিয়া, আর্জেন্টিনা, অস্ট্রিয়া, আজারবাইজান, ও উরুগুয়ে।

আপনি যে দেশ থেকে বাংলাদেশে থেকে আসবেন, সে দেশ যদি এ তালিকায় না থাকে আপনি নিজের বাড়িতে গিয়ে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবেন। দেশে আসার আগে আরটি পিসিআর পদ্ধতিতে করোনা টেষ্ট করে নেগেটিভ রিপোর্ট নিয়ে আসতে হবে। ফ্লাইটের ওঠার ৭২ ঘণ্টার মধ্যে করতে হবে করোনা টেস্ট।

আপনি দেশ আসার পর নিজের বাড়িতে গিয়ে ১৪ দিন কোয়ারেন্টিনে আছেন কি না তা স্থানীয় পুলিশ/প্রশাসন নজরদারিতে রাখবে। আর একটি কথা আপনার সঙ্গে যদি ১০ বছরের কম বয়সী বাচ্চা থাকে তাদের জন্য করোনা টেষ্ট করার দরকার নেই। #বাংলা_এভিয়েশন

About mk tr

Check Also

ফিলিস্তিনে আবারও ইসরায়েলি বিমান হা”মলা

  ফিলিস্তিনের গা’জা উপত্যকায় হামাসের অবস্থান লক্ষ্য করে আবারও বিমান হা’ম’লা চালিয়েছে ইসরায়েল। বুধবার (১৬ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *