Breaking News
Home / রাজনীতি / আবারো বড় দুঃসংবাদ মালয়েশিয়া প্রবাসীদের জন্য

আবারো বড় দুঃসংবাদ মালয়েশিয়া প্রবাসীদের জন্য

 

স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি হামজাহ জয়নুদিন বলেছেন, যাদের পরিচয় নেই এবং বৈধ কাগজপত্র নেই তাদের সরকার কোভিড -১৯ টি ভ্যাকসিন দিতে পারে না। “যখন আমি বড় আকারের গ্রেপ্তার অভিযানের ঘোষণা দিয়েছিলাম তখন কিছু লোক মিডিয়ার বিবৃতি দিয়ে জানিয়েছিল যে অনিবন্ধিত অভিবাসী শ্রমিকদের যাতে আটকে রাখা না হয়।

তিনি বলেন, “আমরা যাদের কাছে দলিল নেই তাদের ভ্যাকসিন দিতে পারি না কারণ প্রতিটি নিবন্ধকরণ (টিকা কার্যক্রম) অবশ্যই সংশ্লিষ্ট ব্যক্তির পরিচয় থাকতে হবে।” আজ, এখানে, বেরানং মিলেনিয়াম অস্থায়ী ইমিগ্রেশন ডিপো পরিদর্শন শেষে তিনি যখন এই কথা বলেন।

উপ-স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি ডাঃ ইসমাইল মোহাম্মদ সাইদ, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সেক্রেটারি-জেনারাল দাতুক ওয়ান আহমদ দাহলান আবদুল আজিজ, মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের (জেআইএম) পরিচালক-জেনারাল দাতুক খায়রুল দাজ্জাই দাউদ এবং মালয়েশিয়ার কারাগার বিভাগের পরিচালক-জেনারাল দাতুক নুরদীন মুহামাদ উপস্থিত ছিলেন।

টিকা গ্রহণে পতির অবস্থান সম্পর্কে বিরোধী সংসদ সদস্য এবং রাজ্য বিধানসভার সদস্যদের দেওয়া বিবৃতিতে তিনি এই মন্তব্য করেন। হামজা বলেছেন, অবৈধ অভিবাসীদের আটক করার পদক্ষেপটি নিশ্চিত করা ছিল যে এই দলটি কোভিড -১৯ সংক্রমণের বিস্তার রোধে এই ভ্যাকসিন পেয়েছিল।

“আমরা যদি এটি না ধরে থাকি তবে কী তারা বেরিয়ে আসবে (ভ্যাকসিন গ্রহণ করার জন্য) সে কারণে, আমাদের তাদের ধরে রাখতে হবে এবং জিজ্ঞাসা করতে হবে তাদের নিয়োগকর্তা রয়েছে কি না তার বিপরীতে। “এর পরে, আমরা নিয়োগকর্তার সাথে কাজ করব এবং বিদেশীদের দূতাবাসে ভ্যাকসিন গ্রহণের জন্য নিবন্ধনের আগে বৈধ কাগজপত্র পেতে যাব।”

তিনি সম্পর্কিত সংসদ সদস্য এবং সংসদ সদস্যদেরও দলিল ছাড়াই আটককৃত অবৈধ অভিবাসীদের পাশাপাশি মালিকদের আইনী নথি প্রাপ্তির প্রক্রিয়া সহজ করার জন্য সহায়তা করার জন্য আমন্ত্রণ জানান। “পাতির পক্ষে লড়াই করা সংসদ সদস্য এবং সংসদ সদস্যদের এই দলটিকে ‘স্পনসর’ (স্পনসর) করতে এবং তাদের (জেআইএম) সাথে দেখা করার জন্য আমাদেরকে অনুরোধ করা হয়েছে যাতে তাদের স্ব-দূতাবাসগুলিতে টিকা দেওয়ার জন্য নিবন্ধীকরণের জন্য বৈধ কাগজপত্র দেওয়া যেতে পারে ।

“আমি যা করছি তা জনগণের পক্ষে এবং আমাদের লক্ষ্য হ’ল ক্লাস্টার অনাক্রম্যতা পাওয়া। সুতরাং, আমি নিশ্চিত করি যে যাদের নথি নেই তারাও এই ভ্যাকসিন গ্রহণ করেছেন।” এর আগে, গণমাধ্যম জানিয়েছে যে বিরোধী দলের ১ MPs জন সংসদ সদস্য এবং সংসদ সদস্যরা টিকা দেওয়ার ক্ষেত্রে তাদের অবৈধ অভিবাসীদের অবস্থান সম্পর্কে সুস্পষ্ট রায় দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

সূত্রঃ- ডেইলি মেট্রো

About mk tr

Check Also

সিনেমাটির নাম হতে পারে এরশাদের রত্নভাণ্ডার

  সিনেমাটির নাম হতে পারে এরশাদের রত্নভাণ্ডার। এই চলচ্চিত্রে তিন চরিত্র। এরিক এরশাদ, বিদিশা এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *