Breaking News
Home / রাজনীতি / এবার সরকার পতনে আন্দোলনের ডাক দিতে বললেন গয়েশ্বর

এবার সরকার পতনে আন্দোলনের ডাক দিতে বললেন গয়েশ্বর

 

সরকার পতনের জন্য আন্দোলনের ডাক দিতে বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘দলের নেতা তারেক রহমান, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিদেশের মাটিতে, তেমনি অবস্থায় আমরা ভার্চুয়ালি এমন আলোচনার মধ্য দিয়ে কথা বলে যাচ্ছি ৷ আমার মনে হয় কথায় কাজ হবে না। জিয়ার কথায় চলতে হবে, কথা কম কাজ বেশি ৷

‘এখন মনে হচ্ছে কথা বলার থেকে বেশি জরুরি সরকারের পতন কীভাবে করাব ৷ সেই পতনের ডাক দেন, সেই আন্দোলনের ডাক দেন। আমরা যদি অতীতের কোনো ইতিহাসে থাকি, আগামী ইতিহাসেও আমরা থাকব৷ আর একটি ইতিহাস সৃষ্টি করব।’ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান বলেন, আন্দোলনের ডাক এলে আমি নব্বইয়ের চেতনায় ঘোষণা দিতে চাই, শেখ হাসিনার পতন ছাড়া ঘরে ফিরবো না।

এভাবে সকলের প্রস্তুতি নিন। আমান বলেন, “আমাদের নেতা ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের একটি স্লোগান হচ্ছে, ‘যদি তুমি ভয় পাও, তবে তুমি শেষ। যদি তুমি রুখে দাঁড়াও তবে তুমি বাংলাদেশ।’ এই হাসিনা সরকারকে হটিয়ে সেই শহীদ জিয়ার বাংলাদেশ, আধুনিক বাংলাদেশ, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বাংলাদেশ, তারেক রহমানের স্বপ্নের বাংলাদেশ আমরা গড়ে তুলবো ইনশাআল্লাহ।”

সভাপতির বক্তব্যে ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল বলেন, ঢাকা মহানগরের থানা ও ওয়ার্ড নেতাদের বলবো, সারা বাংলাদেশের মানুষ ঢাকার দিকে তাকিয়ে আছে। প্রতিটি থানা ও ওয়ার্ড সংগঠনের শক্তি বাড়ান। আগামীতে এই শক্তি নিয়ে আমাদের মাঠে নামতে হবে। আমরা দেখতে চাই, ওদের কত শক্তি আছে, আমাদের জনতার শক্তিকে মোকাবিলা করার।

About mk tr

Check Also

সিনেমাটির নাম হতে পারে এরশাদের রত্নভাণ্ডার

  সিনেমাটির নাম হতে পারে এরশাদের রত্নভাণ্ডার। এই চলচ্চিত্রে তিন চরিত্র। এরিক এরশাদ, বিদিশা এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *