Breaking News
Home / এক্সক্লুসিভ / আবুধাবিতে যে নিয়ম বাধ্যতামূলক করা হচ্ছে

আবুধাবিতে যে নিয়ম বাধ্যতামূলক করা হচ্ছে

 

সংযুক্ত আরব আমিরাতের বিশেষ কিছু স্থানে প্রবেশের জন্য বাধ্যতামূলক করা হচ্ছে গ্রিন পাস। ১৫ জুন থেকে এ নি’য়ম চালু হবে। আবুধাবি জরুরি সঙ্কট ও দুর্যোগ কমিটি (এনসিইএমএ) জানিয়েছে, বিপণীবিতান, সুপারমার্কেট, রেস্তোরাঁ, বার, ক্যাফে, জাদুঘর, সিনেমা হল ও বি’নোদন কেন্দ্র, জিম, হোটেল, পার্ক, সৈকত এবং সুইমিংপুলে প্রবেশের জন্য গ্রিন পাস লাগবে।

এদিকে, সংযুক্ত আরব আমিরাতের আলহোসন অ্যাপসে নতুন ছয়টি বিভাগ যুক্ত হয়েছে। এখন থেকে টিকা দেওয়ার স্থিতি এবং সক্রিয় পি’সিআর পরীক্ষাগুলো পর্যবেক্ষণ করবে অ্যাপ্লিকেশনটি। এই সপ্তাহের শুরুতে সংযুক্ত আরব আমিরাত এ ছয়টি বিভাগ চালু করে। এগুলো পিসিআর পরী’ক্ষার ‘বৈধ’তা বা গ্রিন পাস ব্যাখ্যা করে।

অ্যাপসের সংকেতগুলো হলো- বিভাগ ১ : যারা কমপক্ষে ২৮ দিন আগে টিয়ার দ্বিতীয় ডোজ পেয়েছেন, তাদের নেগেটিভ পিসিআর পরীক্ষার ফলাফল আ’লহোসনে ৩০ দিনের জন্য সবুজ দেখাবে। এছাড়া সক্রিয় আইকনটি দেখাবে সাত দিনের জন্য। বিভাগ ২ : যারা তাদের দ্বিতীয় ডোজ ২৮ দিনের চেয়ে কম আগে পেয়েছে তাদের জন্য ১৪ দিনের জন্য সবুজ সং’কেত দেখাবে।

বিভাগ ৩ : যারা তাদের প্রথম ডোজ পেয়েছেন এবং তাদের দ্বিতীয় ডোজ অ্যাপয়েন্টমেন্টের জন্য অপেক্ষা করছেন তা’দের জন্য সাত দিন সবুজ সংকেত দেখাবে। বিভাগ ৪ : যারা প্রথম ডোজ পেয়েছে এবং ৪৮ দিন বা তার বেশি সময়ের মধ্যে দ্বিতীয় ডোজ পাননি তাদের জন্য তিন দিন সবুজ সংকেত থাকবে। বিভাগ ৫ : যারা ভ্যাকসিন সার্টিফিকেট পেয়েছেন তাদের জন্য সবুজতে উপস্থিত দেখবে ৭ দিন।

বিভাগ ৬ : যারা টিকা বিতে অনিচ্ছুক তাদের জন্য সবুজ সংকেত দেখাবে তিন দিন। সকল বিভাগের জন্য, প্রাসঙ্গিক পিসিআর পরীক্ষার বৈধতা শেষ হলে আলহোসন সাদা সংকেত দেখাবে। করোনা পজিটিভ হলে অ্যাপসে সংকেত লাল হয়ে যাবে এবং সরকারি আইসোলেশন পদ্ধতি অনুসরণ করতে হবে। এই সপ্তাহের শুরুতে বিনামূল্যে পিসিআর পরীক্ষা চালু করা হয়। বাধ্যতামূলকভাবে পরীক্ষা করার নির্দেশনা দেওয়া হয়েছে।

About mk tr

Check Also

কি হয়েছিলো কনস্টেবল কাইয়ুমের সাথে, জানুন বিস্তারিত

  রাঙামাটি শহরে এক পুলিশ কনস্টেবল নিজের অ”স্ত্রের গু’লিতে ‘আ”ত্মহ”ত্যা’ করেছেন বলে পুলিশ জানিয়েছে। বৃহস্পিতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *