Breaking News
Home / সারাদেশ / ব্যাংক ডাকাতির উদ্দেশ্য মাদরাসার কক্ষ থেকে খোঁড়া হয় এই ‘সুড়ঙ্গ’

ব্যাংক ডাকাতির উদ্দেশ্য মাদরাসার কক্ষ থেকে খোঁড়া হয় এই ‘সুড়ঙ্গ’

 

রংপুরের মিঠাপুকুর উপজেলায় ফখরুল উলুম সিনিয়র মাদরাসার একটি কক্ষে সুড়ঙ্গের খোঁজ পাওয়া গেছে। বন্ধ মাদরাসায় খেলতে গিয়ে গতকাল সোমবার সুড়ঙ্গটি চোখে পড়ে স্থানীয় কিশোরদের। এরপর খবরটি জানাজানি হয়। খবর পেয়ে মিঠাপুকুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টি নিয়ে বিভিন্ন আলোচনা চলছে স্থানীয়দের মধ্যে।

ধারণা করা হচ্ছে, মাদরাসার পাশেই অবস্থিত জায়গীরহাট সোনালী ব্যাংক শাখায় ডা’কাতির উদ্দেশ্যে সুড়ঙ্গ খোঁড়া হয়েছে। তবে বিষয়টি স্থানীয়দের নজরে আসায় ডাকাতদের সেই পরিকল্পনা ভেস্তে গেছে। মঙ্গলবার (১৫ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করে সোনালী ব্যাংক জায়গীরহাট শাখার ম্যানেজার সামিউল হাসান।

তিনি বলেন, একতলা ভবনে অবস্থিত ব্যাংকটি পাশেই একটি মাদরাসা রয়েছে। গতকাল সোমবার রাত ৮টার দিকে ওই মাদরাসার একটি কক্ষে সুড়ঙ্গ দেখতে পায় এলাকার লোকজন। বিষয়টি জানার পর বর্তমানে ব্যাংককে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। স্থানীয়রা জানায়, ওই ব্যাংকের অদূরে ফখরুল উলুম সিনিয়র মাদরাসা রয়েছে।

করোনার কারণে মাদরাসাটি বন্ধ। স্থানীয় কিশোররা ওই মাদরাসার মাঠে ফুটবল খেলছিল। এক পর্যায়ে ফুটবলটি সেখানে যায়। ওই ফুটবল আনতে গিয়ে এক কিশোর সুড়ঙ্গটি দেখতে পায়। পরে সে তার বাবাকে বিষয়টি জানায়। ওই কিশোরের বাবা সন্ধ্যায় বাজারে এসে লোকজনকে ঘটনাটি বলে, এরপর স্থানীয়রা সেটি দেখতে যায়।

মিঠাপুকুর থানার ওসি (তদন্ত) জাকির হোসেন বলেন, এটা খুঁড়ে ব্যাংক পর্যন্ত যেতে পারলে হয়তো একটা বড় ধরনের ডা’কাতির ঘটনা ঘটতো। সুড়ঙ্গ আবিষ্কারের পর সেখানে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

About mk tr

Check Also

বাঁচার আকুতি আমিরুলের

  বেনাপোল ইউনিয়নের নারায়ণপুর গ্রামের আহম্মদ আলীর ছেলে দিনমজুর আমিরুল। পাইপ লাইনের কাজ করতে গিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *