Breaking News
Home / এক্সক্লুসিভ / বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, থেকে আরব আমিরাতে প্রবেশের নিষেধাজ্ঞা আরো বাড়লো

বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, থেকে আরব আমিরাতে প্রবেশের নিষেধাজ্ঞা আরো বাড়লো

 

দক্ষিণ এশিয়ার দেশ বাংলাদেশ, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা থেকে উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাতের যাত্রীদের প্রবেশ নিষেধাজ্ঞা ৭ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে: এতিহাদ বাংলাদেশ,পাকিস্তান,নেপাল বা শ্রীলঙ্কা থেকে যাত্রী যাত্রীরা ৭ জুলাই পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে প্রবেশ করতে পারবেন না, এতিহাদ এয়ারওয়েজের ওয়েবসাইটে এক আপডেটে বলা হয়েছে।

এয়ারলাইন জানিয়েছে, তারিখটি বাড়ানো হতে পারে। ইসলামাবাদ, করাচি এবং লাহোর থেকে সংযুক্ত আরব আমিরাতের ফ্লাইটের জন্য ওয়েবসাইটে অনুসন্ধানে একটি বার্তা ছুঁড়েছে, যা যাত্রীদের ৭ জুলাইয়ের তারিখ সম্পর্কে অবহিত করছে। আবুধাবি-ভিত্তিক এয়ারলাইন জানিয়েছে, যারা গত ১৪ দিনেরও বেশি সময় ধরে এই দেশগুলিতে গিয়েছে তারাও সংযুক্ত আরব আমিরাতে প্রবেশ করতে পারবে না।

“এই ক্ষেত্রে একমাত্র অব্যাহতি হ’ল আপনি যদি কূটনীতিক বা সংযুক্ত আরব আমিরাতের নাগরিক বা গোল্ডেন ভিসাধারক হন এক্ষেত্রে আপনার পিসিআর পরীক্ষা অবশ্যই আপনার বিমান ছাড়ার সর্বোচ্চ ৪৮ ঘন্টা আগে নেওয়া উচিত,” ক্যারিয়ার বলেছিলেন। অব্যাহতিপ্রাপ্ত যাত্রীদের এখনও সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার অনুমতি দেওয়ায় বিমানগুলি ফ্লাইট অনুসন্ধানে উপরের গন্তব্যের জন্য উপলব্ধ হিসাবে প্রদর্শিত হতে থাকবে।

সোমবার, (১৪ ই জুন) সন্ধ্যায় দুবাই-ভিত্তিক বিমান সংস্থা এমিরেটস কোনও তারিখের বর্ধন আপডেট করে নি। তাদের ওয়েবসাইটটিতে বলা হয়েছে যে বাংলাদেশ, পাকিস্তান এবং শ্রীলঙ্কার যাত্রীদের গাড়ি “পরবর্তী খবর না পাওয়া পর্যন্ত” স্থগিত থাকবে। সংযুক্ত আরব আমিরাত প্রথমবারের মতো ১২ ই মে রাত ১১.৫৯ থেকে বিদেশী ফ্লাইটে বাংলাদেশ, পাকিস্তান, নেপাল এবং শ্রীলঙ্কা থেকে ভ্রমণকারীদের প্রবেশ স্থগিতের ঘোষণা করেছিল।

কার্গো ফ্লাইটগুলি এর বাইরে থাকবে গত সপ্তাহে এমিরেটস বলেছিল যে ভারত থেকে সংযুক্ত আরব আমিরাতের যাত্রীবাহী ফ্লাইট স্থগিতকরণ আগামী ২ জুলাই পর্যন্ত চলবে। সামগ্রিকভাবে, ১০ টি দেশের যাত্রীবাহী প্রবেশ বর্তমানে স্থগিত রয়েছে: ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল, ভিয়েতনাম, দক্ষিণ আফ্রিকা, জাম্বিয়া, ডিআর কঙ্গো এবং উগান্ডা। স্থগিতাদেশগুলি তাদের নিজ দেশে বেশিরভাগ প্রবাস আটকে রেখেছে।

About mk tr

Check Also

কি হয়েছিলো কনস্টেবল কাইয়ুমের সাথে, জানুন বিস্তারিত

  রাঙামাটি শহরে এক পুলিশ কনস্টেবল নিজের অ”স্ত্রের গু’লিতে ‘আ”ত্মহ”ত্যা’ করেছেন বলে পুলিশ জানিয়েছে। বৃহস্পিতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *