Breaking News
Home / প্রবাসী খবর / ওমান প্রবাসীদের জন্য সুখবর

ওমান প্রবাসীদের জন্য সুখবর

 

ওমান প্রবাসীদের জন্য সুখবরঃ  ওমানের চলমান লকডাউন সময়সূচি পরিবর্তন করা হয়েছে, ওমানের চলমান লকডাউন বিকাল ০৫ টা থেকে ভোর ৪ টার সময়সূচি পরিবর্তন হয়েছে। আজ বৃহস্পতিবার ২৯জুলাই নতুন সময়সূচী রাত ১০ টা থেকে ভোর ০৪ টা পর্যন্ত করা হয়ে হয়েছে। COV’ID-19 কে লড়াই করার জন্য সুপ্রিম কমিটির সিদ্ধান্ত। আলহামদুলিল্লাহ।

 

আরও পড়ুন: ওমান সুপ্রিম কমিটির নতুন নির্দেশনা

ওমানে আজ (২৯-জুলাই) থেকে লকডাউনের নতুন সময়সীমা ঘোষণা করেছে দেশটির সুপ্রিম কমিটি। করোনা পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ায় বৃহস্পতিবার (২৪-জুলাই) বিকেল ৫টার পরিবর্তে এখন থেকে রাত ১০টা থেকে ভোর ৪টা পর্যন্ত লকডাউনের নতুন সময়সীমা নির্ধারণ করেছে ওমান সুপ্রিম কমিটি। এখন থেকে রাত ১০ টা নাগাদ দেশটির সকল বাণিজ্যিক প্রতিষ্ঠান খোলা রাখতে পারবেন এবং যানবাহন চলাচলেরও অনুমতি পাবে।

বৃহস্পতিবার কমিটির এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ভোর ৪টা থেকে রাত ১০টা নাগাদ লকডাউনের আওতামুক্ত থাকবে ওমান। এই সময়ে মানুষের চলাচল এবং বাণিজ্যিক প্রতিষ্ঠান খোলা রাখতে পারবে। তবে রাত ১০ টা থেকে ভোর ৪টা নাগাদ লকডাউন অব্যাহত থাকবে বলে জানিয়েছে কমিটি।

এদিকে, দীর্ঘ লকডাউন শেষে সুপ্রিম কমিটির আজকের ঘোষণায় বেশ আনন্দিত ওমানের ব্যবসায়ীরা। দেশটির বাংলাদেশী প্রবাসী ব্যবসায়ীরা বলছেন, সন্ধ্যার দিকে ক্রেতাদের চাপ থাকলেও দীর্ঘদিন যাবত লকডাউনের কারণে আমরা বিকেল ৫টার পর দোকান খোলা রাখতে পারিনি, যেকারনে অনেক ক্ষতিগ্রস্ত হয়েছি আমরা। তবে এখন থেকে হয়তো আগের মতো বেচাকেনা করতে পারবো।

ব্যবসায়ীরা আরো বলেন, ” মূলত সন্ধ্যার পর থেকে রাত ১২টা নাগাদ ওমানের ব্যবসা চলে, অধিকাংশ ক্রেতাদের চাপ থাকে সন্ধ্যা থেকে রাত ১০টা নাগাদ। সরকারের নতুন এই নিয়মের কারণে কিছুটা হলেও ওমানের ব্যবসায়ীরা ঘুরে দাঁড়াতে পারবে বলে মনে করছেন তারা। এদিকে সুপ্রিম কমিটির আজকের বৈঠক থেকে বাংলাদেশের সাথে ফ্লাইট চালুর ব্যাপারে একটা সুখবর আসবে এমনটি অনেকে ধারণা করলেও ফ্লাইট চালুর বিষয়ে কোনো সিদ্ধান্ত জানায়নি আজকের বৈঠক থেকে।

About mk tr

Check Also

এইমাত্র প্রবাসীদের উদ্দেশ্যে যা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  প্রধানমন্ত্রী শেখ হাসিনা অধিক বিনিয়োগ আকর্ষণে তাঁর সরকারের দেয়া ব্যাপক সুযোগ-সুবিধা গ্রহণ করে মাতৃভূমিতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *