Breaking News
Home / রাজনীতি / কাদের মির্জার ম্যানেজ নিয়ে নানা গুঞ্জন

কাদের মির্জার ম্যানেজ নিয়ে নানা গুঞ্জন

 

শেষ পর্যন্ত কাদের মির্জার কণ্ঠ থেমেছে। কাদের মির্জা একটা সমঝোতা প্রক্রিয়া হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্রে চলে গেছেন। যাবার আগে তিনি তার বড় ভাই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাথে সাক্ষাত করেছেন। কাদের মির্জার অধ্যায় আপাতত সমাপ্ত হয়েছে।

কাদের মির্জা আওয়ামী লীগের জন্য যতটুকু না বিব্রতকর হয়েছিল তার চেয়ে বরং অস্বস্তির কারণ হয়েছিল আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের জন্য। কাদের মির্জা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং তার স্ত্রীকে প্রকাশ্য সমালোচনা করেছিলেন এবং যেটি ওবায়দুল কাদেরের রাজনৈতিক ক্যারিয়ারের জন্য এক ধরনের অস্বস্তি তৈরি করছিল।

আর এই প্রেক্ষাপটে অনেকে মনে করছেন যে, ওবায়দুল কাদের হয়তো তার ছোট ভাইকে মার্কিন যুক্তরাষ্ট্রে পাঠিয়ে দিয়েছেন। নোয়াখালীর রাজনীতিতে কাদের মির্জার বিরোধ ছিল সরাসরি একরাম চৌধুরীর সাথে। সেই একরাম চৌধুরী এবং ওবায়দুল কাদেরের স্ত্রীর সমঝোতার কথাও কাদের মির্জা বলেছিলেন।

একরাম চৌধুরীর রাজনীতিও টলটলায়মান হয়েছিল কাদের মির্জার কারণে। সেজন্য কাদের মির্জার এ প্রস্থানে একরাম চৌধুরীর ভূমিকা থাকতে পারে। তবে আওয়ামী লীগের বিভিন্ন সূত্রগুলো বলছে যে, ক্রমেই কাদের মির্জা নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছিলেন।

আর এ কারণে দলের হাইকমান্ড তাকে আপাতত বিশ্রামে পাঠিয়েছেন। ওবায়দুল কাদের বা একরামের কথায় কাদের মির্জা মার্কিন যুক্তরাষ্ট্রে যাবার লোক নয় এমন মনে করছেন কাদের মির্জার ঘনিষ্ঠরা। তারা বলছেন যে, পরিস্থিতি যখন নিয়ন্ত্রণের বাইরে গেছে তখন কাদের মির্জাকে নির্দেশ দিয়ে বাইরে পাঠানো হয়েছে। তবে কেন কাদের মির্জা বাইরে গেলেন এবং কতদিন তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থান করবে সে সম্পর্কে কোন সঠিক তথ্য দিতে কেউই পারেনি।

About mk tr

Check Also

‘মৃত মানুষকে আসামি করা গেলে জিয়াকে আসামি করতাম’

  প্রধানমন্ত্রী এবং সংসদ নেতা শেখ হাসিনা সামরিক শাসক জিয়াউর রহমানের আমলে দেশে ‘সামরিক ক্যু’র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *