1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
পিসিআর টেস্ট: বাংলাদেশ সরকার অনুমোদিত হাসপাতাল সমূহের তালিকা দেখেনিন -

পিসিআর টেস্ট: বাংলাদেশ সরকার অনুমোদিত হাসপাতাল সমূহের তালিকা দেখেনিন

  • আপডেটঃ বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫ বার পঠিত

 

কো;ভিড-১৯ পিসিআর (C;OVID-19 P;CR Test) টেস্টের জন্য বাংলাদেশ সরকার অনুমোদিত হাসপাতাল সমূহের আপডেট তালিকা। বিস্তারিত দেখুন নিচের ছবি থেকে…

May be an image of text

May be an image of text

 

আরও পড়ুন: এক দিনেই বিমানবন্দরে র‍্যাপিড পিসিআর টেস্টের ব্যবস্থা করা সম্ভব। যদি বাংলাদেশের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কাছে থাকা দুটি পরিকল্পনা বা প্রস্তাবনা সংযুক্ত আরব আমিরাত সরকার গ্রহণ করে। একটি হচ্ছে, ভ্রাম্যমান পিসিআর ল্যাবের মাধ্যমে বিদেশগামী কর্মীদের, বিশেষ করে আমিরাতগামী কর্মীদের করোনা পরীক্ষা করার ব্যবস্থা করা।

একটি বড় কাভার্ড ভ্যানের মতো গাড়িতে পিসিআর ল্যাব বসানো আছে। সেই গাড়ির ভিতরেই নতুনা সংগ্রহ করা, পরীক্ষা করা ও রিপোর্ট দেয়া সম্ভব। সেই প্রতিষ্ঠানটি প্রতিদিন এক হাজার জনের নমুনা পরীক্ষা করে রিপোর্ট দিতে পারবে। যদিও করোনার মধ্যেও বাংলাদেশ থেকে প্রতিদিন ২,৫০০ থেকে ২,৭০০ যাত্রী আমিরাত বা দুবাই যায়।

আর গাড়িটি কোথায় অবস্থান করবে, সেটাই বড় প্রশ্ন। যেহেতু আমিরাত বলেছে, “কর্মী বা যাত্রীদের ফ্লাইটের ছয় ঘন্টার মধ্যে বিমানবন্দরে নমুনা দিয়ে পিসিআর ল্যাবে পরীক্ষা করতে হবে।” কিন্তু প্রস্তাবিত গাড়িটি কোথায় রেখে পরীক্ষা করা হবে? গড়িটি যেহেতু বিমানবন্দরের ভিতরে রাখা সম্ভব হবে না। বাইরে গাড়িতে নমুনা দিয়ে বিমানবন্দরে প্রবেশের সময় সংক্রমিত হওয়ার আশঙ্কা থাকতে পারে। তাহলে সেটা সংযুক্ত আরব আমিরাত সরকার গ্রহণ করবে কিনা ?

আরেকটি হল, ফ্লাইটের ছয় ঘন্টার মধ্যে বিমানবন্দরের ভিতর থেকে কর্মীদের নমুনা সংগ্রহ করে আশপাশের পিসিআর ল্যাব থেকে পরীক্ষা করে রিপোর্ট দেয়া সম্ভব। এক/দুই ঘন্টার মধ্যে রিপোর্ট করা সম্ভব বলছেন বেসরকারি কিছু প্রতিষ্ঠান। প্রয়োজনের বিমানবন্দরে তাদের প্রতিনিধি রিপোর্ট প্রিন্ট করে যাত্রীদের হাতে পৌঁছে দেবে।

এই প্রস্তাবনা যারা দিচ্ছে, তারা মনে করছেন এতে কর্মীরা বিমানবন্দরের ভিতরেই থাকবে। বাইরে বের হতে হবে না। এখানেও প্রশ্ন, এই প্রস্তাবনা আমিরাত সরকার গ্রহণ করবে কিনা? দুই ধরনের প্রস্তাব রয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে। এখন দেখার বিষয়, মন্ত্রণালয়ের পছন্দ এবং আমিরাতের অনুমোদন কতোটুকু এক হয়।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News