1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
মালয়েশিয়া প্রবাসীদের জন্য সুখবর দিলো দেশটির সরকার -

মালয়েশিয়া প্রবাসীদের জন্য সুখবর দিলো দেশটির সরকার

  • আপডেটঃ বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৪ বার পঠিত

মালয়েশিয়া প্রবাসীদের জন্য সুখবর দিলো দেশটির সরকার। বিস্তারিত জানুন নিচের ভিডিওতে…

 

আরও পড়ুন: মালয়েশিয়ার শ্রম খাতকে পুনরুজ্জীবিত করতে কর্মসংস্থান ফোরাম

করোনার প্রভাব মোকাবিলায় মালয়েশিয়া শ্রম খাতকে পুনরুজ্জীবিত করতে আন্তর্জাতিক কর্মসংস্থান ফোরাম অনুষ্ঠিত হবে। ৬ থেকে ৯ সেপ্টেম্বর ফোরাম অনুষ্ঠিত হবে। কোভিড-১৯ মহামারির প্রেক্ষিতে অর্থনৈতিক বিপর্যয় কাটিয়ে পুরোদমে কর্মকাণ্ড চালু করতে ইতোমধ্যে মালয়েশিয়া সরকার ন্যাশনাল রিকভারি প্ল্যান বাস্তবায়ন করছে।

এর মাঝে দেশের শ্রম খাতকে পুনরুজ্জীবিত করতে সহায়তা করার লক্ষে আন্তর্জাতিক পাবলিক এমপ্লয়মেন্ট ফোরাম ২০২১ (আইপিইএফ ২০২১) আয়োজন করেছে মানব সম্পদ মন্ত্রণালয়ের সামাজিক সুরক্ষা সংস্থা (সোকসো)। সোকসো এক বিবৃতিতে জানিয়েছে, ভার্চুয়াল ইন্টারন্যাশনাল পাবলিক এমপ্লয়মেন্ট ফোরামে তিনটি ভিন্ন ভিন্ন কর্মসূচি রয়েছে যা ৬ থেকে ৯ সেপ্টেম্বর একই সাথে অনুষ্ঠিত হবে।

কর্মসূচিগুলো হলো- সোকসোস রিজিওনাল রিটার্ন টু ওয়ার্ক, আন্তর্জাতিক পাবলিক এমপ্লয়মেন্ট সার্ভিস সিম্পোজিয়াম এবং ক্যারিয়ার ফেয়ার। তিনটি প্রোগ্রামই সকলের জন্য উন্মুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এক বিবৃতিতে পেশাদার, শিক্ষাবিদ, চাকরিজীবী, চাকরিপ্রার্থী, স্নাতক এবং স্কুল ছেড়ে যাওয়া জনসাধারণকে আইপিইএফ ২০২১-এ অংশগ্রহণের আহ্বান জানিয়ে নাম নিবন্ধন করতে বলেছে সোকসো।

নিবন্ধন করা যাবে www.perkeso.gov.my/ipef ওয়েবসাইটে ঢুকে। যেকোনো তথ্যর জন্য ipef@perkeso.gov.my ঠিকানায় মেইল বা ১৩০০-২২-৮০০ নম্বরে কথা বলা যাবে। সোকসো-র ওয়েব সাইট সূত্রে জানা গেছে, রিটার্ন টু ওয়ার্ক (আরটিডব্লিউ) ডিজিআইএমওএস সিম্পোজিয়াম ২০২১-এ দক্ষিণ-পূর্ব এশিয়া থেকে এক হাজারেরও বেশি অংশগ্রহণকারী যোগ দেওয়ার প্রত্যাশা করা হচ্ছে।

করোনা বিপর্যয় মোকাবিলা করে নতুন স্বাভাবিক জীবন পরিচালনায় কর্মের বিকল্প নেই। সেখানে এসব বিষয় নিয়েই আলোচনা করা হবে। জাতিকে সচেতন করার ক্ষেত্রে এ ধরনের আন্তর্জাতিক কর্মসূচি ব্যাপক ভূমিকা রাখবে বলে বিশেষজ্ঞরা মনে করছেন। ওয়েবসাইটে আরও জানা গেছে, চাকরি অর্থাৎ, ক্যারিয়ার মেলায় এক্সনমোবিল, হোন্ডা, সিআইএমবি ব্যাংক, টপ গ্লোভ, শ্লুমবার্গার এবং পেট্রনসহ ১২৬ জন নিয়োগকর্তা ২০ হাজারের বেশি শূন্যপদে লোক নিয়োগ দেবে, যা দেশের শ্রম খাতকে উজ্জীবিত করতে সহায়তা করবে।

 

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News