1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
আরব আমিরাতের যে ৬ স্থানে মাস্ক না পরলেও হবে -

আরব আমিরাতের যে ৬ স্থানে মাস্ক না পরলেও হবে

  • আপডেটঃ বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৮ বার পঠিত

 

করোনার সংক্রমণ বাড়তে থাকায় কঠোর বিধিনিষেধ আরোপ করে সংযুক্ত আরব আমিরাত। সেই পরিস্থিতি এখন আর নেই। ফলে করোনা নিয়ন্ত্রণে অত্যাবশ্যকীয় উপাদান মাস্ক ব্যবহারে কিছুটা শিথিলতা আরোপ করেছে দেশটির সরকার।

গতকাল বুধবার (২২ সেপ্টেম্বর) দেশটির ন্যাশনাল ইমার্জেন্সি ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি (এনসিইএমএ) থেকে জানানো হয়, সীমিত পরিসরে ছয়টি পাবলিক প্লেসে (জনসমাগমস্থল) মাস্ক ব্যবহার করতে হবে না। তবে, ওই স্থানগুলো ছাড়া অন্যত্র আগের মতোই মাস্ক ব্যবহার করতে হবে। অন্যথায় জরিমানার মুখোমুখি হতে হবে।

মাস্ক পরতে হবে না এমন স্থানগুলো হলো- ১. শারীরিক কসরতের (ব্যায়াম) জন্য যদি কেউ পাবলিক প্লেসে যান, তাহলে মাস্ক ব্যবহার করতে হবে না। ২. যদি একই কক্ষ বা ঘরের সদস্য হন অথবা ব্যক্তিগত গাড়িতে মাস্ক ব্যবহারের প্রয়োজন হবে না। ৩. সুইমিং পুল বা সৈকতে থাকা অবস্থায় মাস্ক ব্যবহার করতে হবে না। ৪. কোনো আবদ্ধ জায়গায় একা থাকলে মাস্ক ব্যবহারের প্রয়োজন নেই। ৫. সেলুন বা বিউটি সেন্টার।  ৬. মেডিকেল সেন্টার বা ক্লিনিকে থাকলে অথবা সেবা নেওয়ার সময় মাস্ক ব্যবহার না করলেও হবে।

১৮ মাস আগে দেশটিতে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়। কোভিড- ১৯ থেকে সুরক্ষার কয়েকটি উল্লেখযোগ্য ব্যবস্থার মধ্যে এটি ছিল অন্যতম।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News